• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    টুথপেস্টের ভিন্নধর্মী কয়েকটি ব্যবহার!

    অনলাইন ডেস্ক | ০১ মার্চ ২০১৭ | ৩:০৪ অপরাহ্ণ

    টুথপেস্টের ভিন্নধর্মী কয়েকটি ব্যবহার!

    দাঁত ব্রাশ করার জন্য আমরা টুথপেস্ট ব্যবহার করে থাকি। কিন্তু দাঁত ব্রাশ করা ছাড়া টুথপেস্টের আরও নানাভাবে ব্যবহার করা যেতে পারে। আমাদের আজকের এই প্রতিবেদনে টুথপেস্টের অন্যরকম আরও কয়েক ধরণের ব্যবহার নিয়ে নিচে বিস্তারিত আলোচনা করা হল-


    ১। পোকা মাকড়ের কামড় আর চামড়ার ছোট খাট সমস্যায়-


    চামড়ার যে স্থানে পোকা কামড়েছে বা অন্য কোন সমস্যা আছে ঐ স্থানে সামান্য টুথপেস্ট ডলে লাগিয়ে দিন। দিনে যতবার ইচ্ছা লাগাতে পারেন। এটি আপনার বিরক্তি উপশম করে আরাম দিবে। আর যদি মিন্ট ফ্লেবারের টথপেস্ট হয় তাহলে তো কথাই নেই।

    ২। সফট ড্রিঙ্কসের একগুঁয়ে দাগ পরিষ্কার করতে-

    অনেক রকম সফট ড্রিঙ্কসের মধ্যে যেগুলোতে রঙ আছে সেগুলোর ব্যাপারেই বলছি। রঙিন সফট ড্রিঙ্কস কাপড়ে পড়লে দাগ পড়ে খেয়াল করেছেন নিশ্চয়। এই দাগ তোলার জন্য আপনি টুথপেস্ট ব্যবহার করতে পারেন।

    ৩। ছোটখাট পোড়ায় ব্যথা উপশমে-

    ত্বকের কোথাও পুড়ে গেলে খুবই যন্ত্রণা হয়। পোড়া জায়গায় সামান্য টুথপেস্ট লাগিয়ে দিন। এটি আপনার কষ্ট কিছুটা হলেও লাঘব করবে।

    ৪। হাত থেকে গন্ধ দূর করতে-

    টুথপেস্ট যেমন মুখ থেকে গন্ধ দূর করে তেমনি হাত থেকেও গন্ধ দূর করে। হ্যান্ডওয়াশ হিসেবে এটি ব্যবহার করতে পারেন। যা মাছের গন্ধ, পিঁয়াজের গন্ধের মত বিধঘুটে গন্ধ দূর করে আপনার হাতকে করবে সুগন্ধময়।

    ৫। জুতার দাগ তুলতে-

    জুতায় দাগ পড়লে তা তুলতে টুথপেস্ট ব্যবহার করুন। নরম ভেজা কাপড়ে টুথপেস্ট নিয়ে হাল্কা করে ঘষে তুলে ফেলুন। যদি কঠিন দাগ (এ ক্ষেত্রে সার্ফ এক্সেল ব্যবহার করবেন না করাই ভালো) হয় তাহলে টুথব্রাশে পেস্ট নেয়ে হাল্কা ঘষা দিন।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    চর্বি কমাবে যে খাবার

    ১৭ এপ্রিল ২০১৭

    অণ্ডকোষে ব্যথা

    ২৩ মার্চ ২০১৭

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669