• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    টেডি বিয়ারের জন্য হাসপাতাল!

    অগ্রবাণী ডেস্ক | ০২ জুন ২০১৭ | ৩:০৭ অপরাহ্ণ

    টেডি বিয়ারের জন্য হাসপাতাল!

    টেডি বিয়ার প্রায় সব বাচ্চারই পছন্দ। আর তাই বাচ্চাদের জন্মদিন বা কোন অনুষ্ঠানে চোখ বন্ধ করে টেডি বিয়ার উপহার হিসেবে নিয়ে যান অনেকে। জনপ্রিয় এই খেলনার জন্য এবার বানানো হয়েছে এক হাসপাতাল! সেখানে চলবে অসুস্থ মানে ছেড়া-ফাটা টেডি বিয়ারের ‘চিকিৎসা’!


    সংযুক্ত আরব আমিরাতের মোহাম্মেদ বিন রাশিদ ইউনিভার্সিটি (এমবিআরইউ) এর মেডিসিন অ্যান্ড হেলথ সায়েন্সেস বিভাগে খোলা হয়েছে এই টেডি বিয়ার হসপিটাল। দুবাই বা আরব আমিরাতে এ ধরনের হাসপাতালের প্রথম নিশানা এটি।

    ajkerograbani.com

    আসলে হাসপাতালটি বানানো হয়েছে শিশুদের বিষয় মাথায় রেখে। এখানে ৬-৮ বছর বয়সী শিশুদের হাতে-নাতে চিকিৎসা বিষয়ে জ্ঞান দেওয়া হবে টেডি বিয়ারের মাধ্যমে। একই সঙ্গে কেউ অসুস্থ হয়ে পড়লে তাকে যে চিকিৎসকের কাছে নিতে হয় সেটাও এর মাধ্যমে শেখানো হবে। শুধু তাই নয়, টেডি বিয়ারের চিকিৎসার মাধ্যমে শিশুদের ডাক্তারভীতি দূর করা হবে। ডাক্তার মানেই যেন ইঞ্জেকশন আর ব্যথা- এই ধারণা থেকে তাদের বের করে আনা হবে।

    আসলে টেডি বিয়ারগুলোকে অসুস্থ হিসেবে দেখানো হবে। হয়তো কারো পায়ের কোথাও ছিঁড়ে গেছে বা রং চটে গেছে বা লোম উঠে গেছে। এসব অসুস্থতা ধরতে বা সারাতে কী কী করতে হয়ে তার সম্পর্কে ধারণা দেওয়া হবে শিশুদের। খেলার ছলে শিশুদের চিকিৎসাভীতি দূর করা এবং সচেতন হয়ে গড়ে ওঠার জন্যেই এই হাসপাতাল।

    এমবিআরইউ এর প্রধান সিমুলেশন এডুকেটর হেলেন হেন্ডারসন জানান, এই হাসপাতাল গোটা আরব আমিরাতের শিশুদের শিক্ষা গ্রহণের এক অনন্য উপায় চালু করেছে। সেখানে তাদের অতি প্রিয় টেডি বিয়ারের বিভিন্ন অসুস্থতায় কীভাবে চিকিৎসা দিতে হবে ইত্যাদি শেখানো হবে। চিকিৎসা বিষয়ে তাদের যাবতীয় ভয়ও দূর করা হবে এর মাধ্যমে। সূত্র : আরব পোস্ট

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিয়ে করাই তার নেশা!

    ২১ জুলাই ২০১৭

    কে এই নারী, তার বাবা কে?

    ২৬ সেপ্টেম্বর ২০১৮

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757