• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    টেন্ডুলকারকে টপকে গেলেন কোহলি

    অনলাইন ডেস্ক: | ০৭ জুলাই ২০১৭ | ৬:১৭ অপরাহ্ণ

    টেন্ডুলকারকে টপকে গেলেন কোহলি

    জ্যামাইকায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বৃহস্পতিবার রাতে সিরিজের পঞ্চম ও শেষ ওয়ানডে ম্যাচে ১১১ রানের অপরাজিত ইনিংস খেলে ভারতকে ম্যাচ ও সিরিজ জয়ের স্বাদ দিয়েছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। ওয়ানডে ক্যারিয়ারে এটি তার ২৮তম সেঞ্চুরি। আর রান তাড়া করে এই নিয়ে ১৮বার সেঞ্চুরি করলেন কোহলি। ফলে ভারতেরই সাবেক মাস্টার ব্যাটসম্যান শচীন টেন্ডুলকারকে টপকে নতুন বিশ্ব রেকর্ড গড়েছেন তিনি। রান তাড়া করে ওয়ানডে ক্যারিয়ারে ১৭বার সেঞ্চুরি করেছিলেন টেন্ডুলকার।


    টেন্ডুলকারের ১৭তম সেঞ্চুরি এসেছিলো ২৩২তম ইনিংসে। সেখানে কোহলির ১৮তম সেঞ্চুরি আসলো ১০২তম ইনিংসে। টেন্ডুলকারের ১৭টি সেঞ্চুরিতে ভারত জিতেছিল ১৪বার। এখানেও টেন্ডুলকারকে ছাড়িয়ে গেছেন কোহলি। তবে বেশ আগেই। কোহলির ১৮টি সেঞ্চুরিতে ভারত এখন পর্যন্ত জয় পেয়েছে ১৬টিতে।

    ajkerograbani.com

    ওয়ানডেতে রান তাড়া করে সেঞ্চুরি করা ব্যাটসম্যানদের তালিকায় তৃতীয়স্থানে যৌথভাবে আছেন শ্রীলংকার তিলকরত্নে দিলশান ও ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল। দু’জনই ১১টি করে সেঞ্চুরি করেছেন। ১০টি করে সেঞ্চুরি আছে শ্রীলঙ্কার সনাথ জয়সুরিয়া ও পাকিস্তানের সাঈদ আনোয়ারের। ওয়ানডেতে দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে নেমে সর্বোচ্চ সেঞ্চুরি করা ব্যাটসম্যানরা :

    ব্যাটসম্যান ম্যাচ ইনিংস সেঞ্চুরি
    বিরাট কোহলি (ভারত) ১০৯ ১০২ ১৮টি
    শচীন টেন্ডুলকার (ভারত) ২৪২ ২৩২ ১৭টি
    তিলকরত্নে দিলশান (শ্রীলঙ্কা) ১৩৮ ১১৬ ১১টি
    ক্রিস গেইল (ওয়েস্ট ইন্ডিজ) ১৪৪ ১৩৯ ১১টি
    সনাথ জয়সুরিয়া (শ্রীলঙ্কা) ২১৯ ২১০ ১০টি
    সাঈদ আনোয়ার (পাকিস্তান) ১০৭ ১০৫ ১০টি

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757