• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    টেস্টে ৫০০ উইকেটের মালিক ব্রড

    | ২৮ জুলাই ২০২০ | ৬:৩৫ অপরাহ্ণ

    টেস্টে ৫০০ উইকেটের মালিক ব্রড

    টেস্ট ক্রিকেটে ৫০০ উইকেট পাওয়া বোলারদের মধ্যে সবশেষ যোগ হলেন ইংলিশ পেসার স্টুয়ার্ট ব্রড। এই অনন্য কীর্তি গড়তে তার খেলতে হয়েছে ১৪০টি ম্যাচ। টেস্ট ক্রিকেটে পাঁচশ উইকেট পাওয়ার তালিকায় ব্রডের উপরে আছেন আরও ৬ জন।


    ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে চলছে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট। এই ম্যাচ শুরুর আগে ৩৪ বছর বয়সী এই পেসারের ঝুলিতে ছিল ৪৯১ উইকেট। তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচের একাদশে ছিলেন না তিনি। পরের ম্যাচে খেলেছেন, নিয়েছেন দুই ইনিংস মিলে ৬ উইকেট। তৃতীয় ম্যাচে নেমেই দেখান চমক।


    প্রথম ইনিংসে ৬ উইকেট নিয়ে আরও কাছে চলে যান পাঁচশ উইকেটের মাইলফলক ছোঁয়ার। দ্বিতীয় ইনিংসেও তার দারুণ শুরু। ওপেনার জন ক্যাম্পবেলকে ফেরান, নাইটওয়াচ ব্যাটসম্যান কেমার রোচকে ফিরিয়ে চলতি টেস্টের তৃতীয় দিনে ৪৯৯ উইকেট নিয়ে করে ৫০০ পূর্ণ করতে অপেক্ষা করতে হয় গোটা এক দিন।
    তৃতীয় দিনে মাঠেই নামা যায়নি বৃষ্টির কারণে। তাই পঞ্চম দিনে এসে ক্রেইগ ব্র্যাথওয়েটের উইকেট নিয়ে ছুঁয়ে ফেলেন ৫০০ উইকেটের মাইলফলক।

    টেস্টে ৫00’র বেশি উইকেট পেয়েছেন শ্রীলঙ্কান স্পিনার মুত্তিয়া মুরালিধরন (৮০০), অস্ট্রেলিয়ার শেন ওয়ার্ন (৭০৮), ভারতের অনিল কুম্বলে (৬১৯), ইংল্যান্ডের জেমস এন্ডারসন (৫৮৯*), অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাকগ্রাথ (৫৬৩) এবং সবশেষ স্টুয়ার্ট ব্রড (৫০০*)।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4609