• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    টেস্ট চ্যাম্পিয়নশিপের: ফাইনালে যাওয়ার অগ্নি পরীক্ষায় ভারত

    | ০৩ মার্চ ২০২১ | ৭:৩৯ পূর্বাহ্ণ

    টেস্ট চ্যাম্পিয়নশিপের: ফাইনালে যাওয়ার অগ্নি পরীক্ষায় ভারত

    টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলতে মুখিয়ে আছে ভারত। আর তাই চতুর্থ টেস্ট ম্যাচ জিততে কোন প্রকার ছাড় দেয়া হবে না বলে মন্তব্য করেছেন টিম ইন্ডিয়ার সহ-অধিনায়ক আজিঙ্কা রাহানে। 


    তিনি বলেন যে উইকেটেই খেলা হোক, তার জন্য ক্রিকেটাররা প্রস্তুত। এদিকে পিচ নিয়ে অসন্তুষ্টি থাকলেও পরের ম্যাচে দল ভালো করার চেষ্টা করবে বলে জানিয়েছেন ইংলিশ স্পিনার জ্যাক লিচ।

    ajkerograbani.com

    ইংল্যান্ডের কাছে প্রথম ম্যাচ হেরে টেস্ট চ্যাম্পিয়নশিপের সমীকরণ নিজেরাই কঠিন করে তুলেছিলো টিম ইন্ডিয়া। যদিও পরের দুই ম্যাচ দুর্দান্ত প্রতাপে জিতে লড়াইয়ে ফিরে আসে কোহলি বাহিনী। লক্ষ্য পুরণে এবার শেষটা ভালো করার অপেক্ষায় স্বাগতিকরা।

    পয়েন্ট টেবিল বলছে নিউজিল্যান্ডের বিপক্ষে লর্ডসের মহারণে নামতে হলে আহমেদাবাদ টেস্ট থেকে পয়েন্ট কুড়াতেই হবে ভারতকে। জয় পেলে তো কোন কথাই নেই, একটি ড্র’ও তাদের নিয়ে যাবে ফাইনালে। তবে কোন কারণে ম্যাচটা হেরে গেলেই বাধবে মহাবিপত্তি।

    ভারতীয় দলের সহ অধিনায়ক আজিঙ্কা রাহানে বলেন, প্রথম টেস্ট হারের পর আমরা দারুন ভাবে ঘুরে দাড়িয়েছি। যেভাবে আমরা পরের দুটি ম্যাচ জিতেছি, তাতে সবাই বেশ আত্মবিশ্বাসী। এটা ধরে রেখেই পরের ম্যাচের পরিকল্পনা করতে হবে। শুধু সিরিজের জন্য না, আমাদের ভাবতে হচ্ছে টেস্ট চ্যাম্পিয়নশিপ নিয়েও। তাই পয়েন্ট পাওয়াটা খুবই গুরুত্বপুর্ন। আমরা অবশ্যই জয় তুলে নিতে চাইবো। তবে এ জন্য সেরা পারফরমেন্সটাই দেখাতে হবে।

    ইংলিশদের হিসেবটা আবার অন্য রকম। এই ম্যাচে জয় কিংবা পরাজয়ে কোন প্রভাব পড়বে না টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে। তবে শেষ টেস্টে থ্রি লায়নরা জিতে গেলে তার সুবিধা ভোগ করবে অস্ট্রেলিয়া। যদিও এই সব নিয়ে না ভেবে সফরকারীরা দৃষ্টি রাখতে চায় সমতায় থেকে সিরিজে শেষ করতে।

    ইংল্যান্ড দলের স্পিনার জ্যাক লিচ বলেন, একই ভেন্যুতে খেলা হচ্ছে। উইকেটও হয়তো একই রকম হবে। তবে এটা নিয়ে কোন কথা বলতে চাই না। পিচ নিয়ে আক্ষেপ আছে, কিন্তু কোন উপায় নেই। এর মাঝেই খেলতে হবে। তাই পুরো মনযোগ আমরা পারফরমেন্সের দিকে রাখতে চাই। এই ম্যাচটা লাল বলে খলা হবে। তাই হয়তো এতটা কঠিন হবে না। তবে উইকেট যে স্পিনিং হবে সেটা অনুমান করা যায় সহজেই। আমারা প্রস্তুতিও সেভাবে নিচ্ছি।

    বৃহষ্পতিবার নরেন্দ্র মোদি স্টেডিয়ামে মাঠে গড়াবে শেষ টেস্ট। চার ম্যাচের সিরিজের ২-১ এ এগিয়ে আছে স্বাগতিক ভারত।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757