• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ট্রফি হাতে অথচ বিশ্বকাপে ছিলেন গোলহীন!

    আজকের অগ্রবাণী ডেস্ক | ১৯ জুলাই ২০১৮ | ৫:১২ অপরাহ্ণ

    ট্রফি হাতে অথচ বিশ্বকাপে ছিলেন গোলহীন!

    যে দল জিতেছে বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছে অথচ সেই দলের একজন স্ট্রাইকারের পুরো টুর্নামেন্টে কোন গোল নেই। এটা ভাবা যায়!
    কিন্তু বাস্তবে এটা সত্য ঘটনা। সদ্য সামাপ্ত রাশিয়া বিশ্বকাপের চ্যাম্পিয়ন ফ্রান্সের স্ট্রাইকার অলিভিয়ের জিরুদ এ রেকর্ডটি গড়েছেন। শুধু তাই নয়, অনেকগুলো আশ্চর্য রেকর্ডেও নাম লিখিয়েছেন তিনি। যা কিনা কোনো ফুটবলার কখনও তার নামের পাশে দেখতে চাইবেন না।
    ফ্রান্সের মূল স্ট্রাইকার হয়েই এবার বিশ্বকাপ খেলতে রাশিয়ায় আসেন জিরুদ। বিশ্বকাপ শুরুর আগে ফ্রান্সের হয়ে মাঠে নেমে তিনি ৭৪ ম্যাচে গোল করেছেন ৩১টি। আর রোববার বিশ্বকাপের ফাইনালে নামার পরে তার ম্যাচ সংখ্যা দাঁড়িয়েছে ৮১। অথচ গোল সংখ্যা একই স্থানে রয়েছে। মাঠে তার খেলা দেখে মনে হচ্ছিল গোল করার চেয়ে সতীর্থদের জায়গা করে দেওয়াতেই মনোযোগ বেশি তার।
    তবে স্ট্রাইকার হয়ে খেলতে নেমে গোল করার যে কোন প্রচেষ্টা তার ছিল না তা কিন্তু নয়। রাশিয়া বিশ্বকাপের সাত ম্যাচেই ফ্রান্সের হয়ে মাঠে নামেন জিরুদ। এই সাত ম্যাচে মোট ৫৪৬ মিনিট মাঠে ছিলেন বর্তমানে লোনে চেলসির হয়ে খেলা এই স্ট্রাইকার। আর এই সময়টাতে প্রতিপক্ষের গোলবারে মোট ১৩টি শট নিয়েছেন তিনি। তবে অবাক করার বিষয় হল এই ১৩ শটের একটিও খুঁজে পায়নি ঠিকানা। তবে গোলের মুখ না দেখলে কি হবে, সতীর্থরা ঠিকই তাদের কাজ করেছেন। তাই গোল না পেয়েও এখন ফ্রান্স বিশ্বকাপ জয়ী দলের অন্যতম সদস্য জিরো। টুর্নামেন্টে ৫৪৬ মিনিট গোলহীন থেকেও বিশ্বকাপ ট্রফি ঠিকই তার হাতে শোভা পেয়েছে।


    Facebook Comments


    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673