• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ট্রাম্প, নেতানিয়াহুর পর নোবেল শান্তি পুরস্কারের জন্য মনোনীত পুতিন

    | ২৫ সেপ্টেম্বর ২০২০ | ৯:৫৫ অপরাহ্ণ

    ট্রাম্প, নেতানিয়াহুর পর নোবেল শান্তি পুরস্কারের জন্য মনোনীত পুতিন

    মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু আগেই মনোনীত হয়েছিলেন। এবার নোবেল শান্তি পুরস্কারের জন্য মনোনীত হলেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। বিখ্যাত রুশ লেখক সের্গেই কোমকভের নেতৃত্বে লেখকদের একটি সংগঠন পুতিনের নাম মনোনীত করে নোবেল কমিটির কাছে বিবেচনার জন্য পাঠিয়েছে।


    তাদের মতে, বিশ্ব শান্তি স্থাপনে ট্রাম্প ও নেতানিয়াহুর তুলনায় অনেক বেশি উদ্যোগী ছিলেন পুতিন। তাই তাকে যেন এই পুরস্কারের জন্য মনোনীত করা হয়। এর আগে ২০১৩ সালেও নোবেল শান্তি পুরস্কারের জন্য মনোনীত হয়েছিলেন পুতিন।


    নির্দিষ্ট কিছু শর্ত মানলে যেকোনো ব্যক্তি কারও নাম নোবেল শান্তি পুরস্কারের জন্য মনোনীত করতে পারেন এবং তার নাম নোবেল কমিটির কাছে পাঠাতে পারেন। ইতোমধ্যে ২০২০ সালের নোবেল শান্তি পুরস্কারের জন্য ৩০০টি নাম মনোনীত হয়েছে। আগামী ৯ অক্টোবর চলতি বছরের নোবেল প্রাপকদের নাম ঘোষণা করবে নোবেল কমিটি। এখন দেখার সেখানে নোবেল শান্তি পুরস্কার কে পান?‌

    উল্লেখ্য, সংযুক্ত আরব আমিরাত ও ইসরায়েলের মধ্যে দীর্ঘদিনের বিবাদ মিটিয়ে চুক্তি করাতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন ট্রাম্প। সেজন্য মার্কিন প্রেসিডেন্টের নাম নোবেল শান্তি পুরস্কারের জন্য মনোনীত করেন নরওয়ের সাংসদ ক্রিশ্চিয়ান টাইব্রিং জিজেডে।

    এছাড়া সংযুক্ত আরব আমিরাত ও বাহরাইনের সঙ্গে চুক্তি করায় নোবেল শান্তি পুরস্কারের জন্য মনোনীত হন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। তার নাম মনোনীত করেন ইতালির নর্দান লিগ পার্টির সাংসদ পাওলো গ্রিমোলদি।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669