• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ট্রাম্প মানসিক বিকারগ্রস্ত:‌ পিয়ংইয়ং

    আজকের অগ্রবাণী ডেস্ক: | ২২ জুন ২০১৭ | ১০:০৭ অপরাহ্ণ

    ট্রাম্প মানসিক বিকারগ্রস্ত:‌ পিয়ংইয়ং

    ডোনাল্ড ট্রাম্প মানসিক বিকারগ্রস্ত। মন্তব্য উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় সংবাদপত্র ‘রোদোং সিনমুং’‌ সংবাদপত্রের। পিয়ংইয়ংয়ে ১৭ মাসের বন্দিদশা কাটিয়ে দেশে ফিরতেই মৃত্যু হয়েছে ওহায়োবাসী পড়ুয়া ওট্টো ওয়ার্মবিয়েরের। সেই নিয়ে দুই দেশের মধ্যে টানাপোড়েন চলছে। তারমধ্যেই দক্ষিন কোরিয়া ও মার্কিন আঁতাত নিয়ে বৃহস্পতিবার সকালে ‘রোদোং সিনমুং’‌–এর সম্পাদকীয়তে একটি লেখা বেরিয়েছে। তাতে মার্কিন প্রেসিডেন্টকে একহাত নিযেছে কিম প্রশাসন।
    বলা হয়েছে, ‘‌মার্কিন রাজনীতিতে এঁটে উঠতে পারছেন না। সেখান থেকে গোটা বিশ্বের নজর ঘোরাতে তাই খামোখা উত্তর কোরিয়ার উদ্দেশ্যে হম্বিতম্বি চালাচ্ছেন ট্রাম্প। হামলার হুমকি দিচ্ছেন। এখনও সময় আছে। ডোনাল্ড ট্রাম্পের মতো একজন মানসিক বিকারগ্রস্ত এড়িয়ে চলুক দক্ষিণ কোরিয়া। নইলে ভরাডুবি হতে বেশি দেরি নেই।’‌ আন্তর্জাতিক নিষেধাজ্ঞা এড়িয়ে গত বছর থেকে একের পর এক ক্ষেপণাস্ত্র পরীক্ষা করেছে উত্তর কোরিয়া। সেই নিয়ে ওয়াশিংটনের সঙ্গে তাদের কূটনৈতিক সম্পর্ক তলানিতে এসে ঠেকেছে। গত সপ্তাহে ২৩ বছর বয়সী ওয়ার্মবিয়েরের মৃত্যুতে পরিস্থিতি আরও বিগড়েছে। ঘটনার তীব্র নিন্দা করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।
    কিম জং উন প্রশাসন ওয়ার্মবিয়েরকে নির্দয়ভাবে হত্যা করেছে এবং ভবিষ্যতে এই ঘটনার পুনরাবৃত্তি হতে দেবেন না বলে মন্তব্য করেছেন তিনি। তাঁকে সমর্থন করেছেন দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জে–ইন। একটি টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে বলেন, ‘‌উত্তর কোরিয়ায় সম্পূর্ণ অযৌক্তিক একটা সরকার চলছে। এই ঘটনার পর আর সন্দেহের অবকাশ নেই।’‌ মার্কিন বাহিনীর সঙ্গে মিলে গত মঙ্গলবারই কোরীয় উপসাগরে যুদ্ধবিমান নিয়ে মহড়া দিয়েছিল সিওল। তাই ট্রাম্পকে নিশানা করে তাদের হুঁশিয়ারি দিয়েছে পিয়ংইয়ং।


    Facebook Comments Box


    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিয়ে করাই তার নেশা!

    ২১ জুলাই ২০১৭

    কে এই নারী, তার বাবা কে?

    ২৬ সেপ্টেম্বর ২০১৮

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757