শনিবার ২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

ডক্টর কর্নেল অলি আহমদ বীর বিক্রমের ৮২ তম জন্মদিন শুক্রবার

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১২ মার্চ ২০২০ | প্রিন্ট  

ডক্টর কর্নেল অলি আহমদ বীর বিক্রমের ৮২ তম জন্মদিন শুক্রবার

লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট ও সাবেক মন্ত্রী ডক্টর কর্নেল (অবঃ) অলি আহমদ বীর বিক্রমের ৮২ তম জন্মদিন ১৩ মার্চ (শুক্রবার)।
কর্নেল অলি আহমদ ১৯৭১ সালে তিনি জিয়াউর রহমানের নেতৃত্বে চট্টগ্রামে পাকিস্তান সেনাবাহিনীর বিরুদ্ধে বিদ্রোহে অংশ নেন। চট্টগ্রাম কালুরঘাট বেতার কেন্দ্র থেকে জিয়াউর রহমানের স্বাধীনতা ঘোষণার তিনি অন্যতম স্বাক্ষী। স্বাধীনতা যুদ্ধে তার সাহসিকতার জন্য বাংলাদেশ সরকার তাকে বীর বিক্রম খেতাব প্রদান করে।
জিয়াউর রহমান বিএনপি গঠন করলে তিনি সেনাবাহিনীতে তার চাকরি ছেড়ে রাজনীতিতে যোগ দান করেন। তখন তার আরো ৯ বছর চাকরি ছিল। এরশাদ সরকারের বিরুদ্ধে আন্দোলনে তিনি সক্রিয় ভাবে অংশ গ্রহণ করেন। ১৯৯১ সালে বিএনপি সরকার গঠন করলে তিনি যোগাযোগ মন্ত্রী হন। যমুনা সেতুর কাজ তার সময়েই শুরু হয়। বিএনপিতে তিনি জাতীয় স্থায়ী কমিটির সদস্য ছিলেন। দীর্ঘকাল বিএনপির রাজনীতিতে যুক্ত থাকার পর ২০০৬ সালের ২৬ অক্টোবর তিনি লিবারেল ডেমোক্রেটিক পার্টি গঠন করেন। নবম জাতীয় সংসদ নির্বাচনে তিনি এলডিপি থেকে একক ভাবে নির্বাচনে অংশ নিয়ে তিনি এমপি নির্বাচিত হন।
কর্নেল অলি আহমদ বর্তমানে লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি’র প্রেসিডেন্ট, জাতীয় মুক্তিমঞ্চের আহ্বায়ক ও ২০ দলীয় জোটের প্রধান সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করছেন।

Facebook Comments Box


Posted ৫:০৪ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১২ মার্চ ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১