• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ডাকসু নির্বাচনের দাবিতে শুক্রবার প্রতিবাদ কর্মসূচি প্রগতিশীল ছাত্রজোটের

    ঢাবি প্রতিনিধি | ২৯ নভেম্বর ২০১৭ | ৮:৪৮ অপরাহ্ণ

    ডাকসু নির্বাচনের দাবিতে শুক্রবার প্রতিবাদ কর্মসূচি প্রগতিশীল ছাত্রজোটের

    যত দ্রুত সম্ভব ডাকসু নির্বাচন দেয়ার মাধ্যমে সিনেট পূর্ণাঙ্গ করে হল সংসদগুলোকে কার্যকর ও দখল মুক্ত করার দাবি জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রগতিশীল ছাত্রজোট। এই দাবিতে আগামী শুক্রবার বিকেল ৩ টায় রাজু ভাস্কর্যের পাদদেশে মুখে কালো কাপড় বেঁধে প্রতিবাদী অবস্থান কর্মসূচী করার ঘোষণা দিয়েছেন তারা।
    বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করে প্রগতিশীল ছাত্রজোট।এসময় জোটের পক্ষ থেকে লিখিত বক্তব্য পাঠ।করেন বাংলাদেশ ছাত্র ইউনিয়নের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি তুহিন কান্তি দাস। এসময় আরও উপস্থিত ছিলেন সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ইভা মজুমদার, সাধারণ সম্পাদক সালমান সিদ্দিকী, আহবায়ক আলমগীর হোসেন সুজন, ছাত্র ফেডারেশনের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি উম্মে হাবিবা বেনজির প্রমুখ।
    লিখিত বক্তব্যে তুহিন কান্তি দাস বলেন, বিশ্ববিদ্যালয় ক্ষমতা কাঠামোর স্বার্থসংশ্লিষ্ট সকল স্তরের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী নির্বাচন যথাসময়ে নিয়মিতভাবেই অনুষ্ঠিত হচ্ছে। কিন্তু যাদের কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের সকল আয়োজন আবর্তিত সেই ছাত্রদের গণতান্ত্রিক মত প্রকাশের জায়গা অনুপস্থিত। বিশ্ববিদ্যালয়ের ৭৩ অধ্যাদেশ অনুযায়ী সিনেটে ৫ জন ছাত্র প্রতিনিধিথাকার বিধান থাকলেও, ডাকসু অকার্যকর থাকায় ছাত্র স্বার্থের প্রতিফলন সিনেটে অনুপস্থিত। এজন্য অবিলম্বে ডাকসু নির্বাচন চাই।
    তিনি আরও বলেন, ডাকসুর দাবিতে প্রগতিশীল ছাত্রজোট দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছে। কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসনের এ নিয়ে কোনো ভ্রুক্ষেপ নেই। এমতাবস্থায় গত ২৫ নভেম্বর থেকে ডাকসু নির্বাচনের দাবিতে ভিসি চত্বরে অনশন করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ ও গবেষণা ইন্সটিটিউট এ সান্ধ্যকালীন মাস্টার্সে অধ্যয়নরত শিক্ষার্থী ওয়ালিদ আশরাফ। পাঁচ দিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত বিশ্ববিদ্যালয় প্রশাসন কোন কার্যকর পদক্ষেপ গ্রহণ করেনি।
    ব্যক্তিগত উদ্যোগে এই সাহসী পদক্ষেপের প্রতি একাত্মতা ঘোষণা করে সাধারণ শিক্ষার্থীদের জোটের পক্ষ থেকে ডাকসুর।দাবিতে বৃহত্তর আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান তিনি।


    Facebook Comments


    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669