• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ডাবল সেঞ্চুরিতে রেকর্ড বইয়ে রুট

    | ১৭ জানুয়ারি ২০২১ | ৭:৫০ পূর্বাহ্ণ

    ডাবল সেঞ্চুরিতে রেকর্ড বইয়ে রুট

    স্বাগতিক শ্রীলংকার বিপক্ষে গল টেস্টে ডাবল-সেঞ্চুরি করে ২২৮ রানে আউট হন ইংল্যান্ডের অধিনায়ক জো রুট। এই রানের সুবাদে টেস্ট ক্যারিয়ারের ৮ হাজার রান পূর্ণ করেন রুট।


    ডাবল-সেঞ্চুরি ও ৮ হাজার রানের রেকর্ড বইয়ে জায়গা করে নেন রুট। কেভিন পিটারসেনের পর ইংল্যান্ডের পক্ষে দ্রুত ৮হাজার রান পূর্ণ করেন তিনি। ৮ হাজার রান করতে পিটারসেনের লেগেছিল ১৭৬ ইনিংস। রুটের লাগল ১৭৮ ইনিংস। ফলে দ্বিতীয় স্থানে রয়েছেন তিনি।

    ajkerograbani.com

    ইংল্যান্ডের সপ্তম ব্যাটসম্যান হিসেবে ৮হাজার রানের ক্লাবে রুট। এদের মধ্যে সবচেয়ে বেশি গড় রুটের। তার ব্যাটিং গড় ৪৯ দশমিক ০৯। দ্বিতীয়স্থানে আছেন জেফরে বয়কট। ১০৮ ম্যাচে ৪৭ দশমিক ৭২ গড়ে ৮১১৪ রান করেছেন বয়কট।

    ইংল্যান্ডের পঞ্চম ব্যাটসম্যান হিসেবে এশিয়ার মাটিতে ডাবল-সেঞ্চুরির স্বাদ নিলেন রুট। এর আগে অ্যালিস্টার কুক, মাইক গ্যাটিং, টেড ডেক্সটার ও গ্রায়েম ফ্লাওয়ার এশিয়ার মাটিতে ডাবল সেঞ্চুরি করেছিলেন।

    দেশের বাইরে ইংল্যান্ডের অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশি ডাবল-সেঞ্চুরির রেকর্ড রুটের। আজকেরটিসহ ২টি ডাবল-সেঞ্চুরি করেছেন তিনি। ১টি করে ডাবল-সেঞ্চুরি আছে কুক, ডেক্সটার ও লিওনার্ড হটনের।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755