• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ডাস্টবিনে পাওয়া শিশু একুশের আকিকায় ২ হাজার মানুষের মেজবানি

    অনলাইন ডেস্ক: | ০৬ জুলাই ২০১৭ | ১০:২৮ পূর্বাহ্ণ

    ডাস্টবিনে পাওয়া শিশু একুশের আকিকায় ২ হাজার মানুষের মেজবানি

    চট্টগ্রামে ডাস্টবিনে কুড়িয়ে পাওয়া নবজাতক ‘একুশ’ কে প্রথম বারের মত বুধবার আদালতে নিয়ে যাওয়া হয়েছে। আদালতের কাছে একুশের স্বাস্থ্য পরীক্ষার রিপোর্ট, বীমার কাগজপত্রসহ সংশ্লিষ্ট তথ্য-উপাথ্য উপস্থাপন করা হয়।


    প্রথম অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ (মহানগর শিশু আদালতের দায়িত্বপ্রাপ্ত) জান্নাতুল ফেরদৌসের আদালতে দুপুরে ওই শিশুকে নিয়ে আসেন দত্তক পাওয়া মা শাকিলা আক্তার।

    ajkerograbani.com

    মায়ের কোলে শিশুটিকে বেশ নাদুস-নুদুস দেখাচ্ছিল। হাস্যোজ্বল ছিলেন শাকিলাও।

    এদিকে শুক্রবার মহাধুমধামে আয়োজন করা হচ্ছে একুশের আকিকা অনুষ্ঠান। ওই অনুষ্ঠানে প্রায় ২ হাজার মানুষকে মেজবানি খাওয়ানো হবে।

    নগরীর একটি কমিউনিটি সেন্টারে এ অনুষ্ঠানের আয়োজন করছে একুশের পরিবার। মহা ধুমধামের এ অনুষ্ঠানে থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‌্যাফেল ড্র।

    চলতি বছরের ২০ ফেব্রুয়ারি রাতে চট্টগ্রাম নগরীর কর্নেলহাট এলাকার একটি ময়লার স্তূপে পাওয়া যায় শিশুটিকে। একুশকে সন্তান হিসেবে লালন-পালনের ভার পেতে ১৬ জন নারী আদালতে আবেদন করেন।

    এরমধ্যে শুনানি শেষে নিঃসন্তান দম্পতি চিকিৎসক জাকের ইসলাম ও গৃহিণী শাকিলা আক্তারের কোলে তুলে দেয়া হয় একুশকে।

    এ দম্পতি ১৯ বছর ধরে অপেক্ষা করেছিলেন একটি সন্তানের জন্য। কিন্তু তাদের সে আশা পূরণ হয়নি। আদালতের নির্দেশে তারা একুশকে পেয়ে যেন আকাশের চাঁদ হাতে পাওয়ার অবস্থা।

    তারা আদালতের শর্ত অনুযায়ী একুশের জন্য ১০ লাখ টাকার শিক্ষাবীমা করেন। একুশের নাম রাখা হয়েছে আবদুল খালেক মোহাম্মদ মুজীদ ইসকান্দার ওরফে সায়ুজ।

    এক বছর পর্যন্ত আদালত প্রতি ৩ মাস পরপর, দ্বিতীয় বছরে ৬ মাস পর পর এবং ৩য় বছর থেকে বছরে একবার করে প্রতি বছরের প্রথম দিনে একুশকে আদালতে উপস্থাপন করার নির্দেশনা রয়েছে। একই সঙ্গে তার স্বাস্থ্য পরীক্ষার রিপোর্টও আদালতে উপস্থাপন করতে বলা হয়।

    এ নির্দেশনা অনুযায়ী বুধবার প্রথম বারের মতো নবজাতক একুশকে কোলে নিয়ে হাঁসিমুখে আদালতে হাজির হন দত্তক পাওয়া মা শাকিলা আক্তার।

    ডা. জাকের ইসলাম বলেন, ‘আমাদের সন্তানের জন্য দোয়া কামনার্থেই শুক্রবার আকিকা অনুষ্ঠানের আয়োজন করেছি। এ সন্তানকে উদ্ধারে যারা কাজ করেছেন, চিকিৎসায় যারা সহায়তা করেছেন এসব শুভাকাঙ্খীসহ প্রায় ২ হাজার মানুষকে আকিকা অনুষ্ঠানে মেজবানি খাওয়ানো হবে।’

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757