• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...

    ডায়মন্ড জুয়েলারি শিল্পের পথিকৃৎ দিলীপ কুমার আগরওয়ালা

    নিজস্ব প্রতিবেদক: | ১৬ আগস্ট ২০১৭ | ১০:৩০ পূর্বাহ্ণ

    ডায়মন্ড জুয়েলারি শিল্পের পথিকৃৎ দিলীপ কুমার আগরওয়ালা

    দেশের বিখ্যাত শিল্প পরিবার আগরওয়ালা পরিবারের মেধাবি সন্তান দিলীপ কুমার আগরওয়ালা। এ পরিবারটি চুয়াডাঙ্গার একটি অভিজাত শিল্প ব্যবসায়ী পরিবার। এ পরিবারেই তার জন্ম ১৯৬৯ সালে। পারিবারিক জুয়েলারি প্রতিষ্টান ‘পান্না জুয়েলার্স’ দেশের প্রতিষ্ঠিত জুয়েলারি প্রতিষ্টান হিসেবে সমাদৃত। বিশিষ্ট উদ্যোত্তা দিলীপ কুমার আগরত্তয়ালাই ডায়মন্ড ওয়ার্ল্ড লিমিটেড এর মাধ্যমে এ দেশে প্রথম ‘ডায়মন্ড’ বা হীরকের জুয়েলারি আমদানি করেন। বর্তমানে দেশে ডায়মন্ড জুয়েলারি শিল্পের যে প্রসার ঘটেছে তার পথিকৃৎ উদ্যোত্তা ব্যক্তিত্বই তিনি।

    সুদর্শন ও আধুনিক তরুণ দিলীপ কুমার আগরওয়াল এক সময় উপলব্ধি করলেন যে, এদেশের ডায়মন্ড জুয়েলারি চাহিদা বিদ্যমান এবং অনেকেই বিদেশে গিয়ে এসব পণ্য ক্রয় করেন। যদি দেশেই ডায়মন্ড এর শো রুম করা যায় তবে দেশের মূল্যবান বৈদেশিক মুদ্রা যেমন দেশেই থাকবে একই সাথে অভিজাত ক্রেতা শ্রেণী দেশেই তা ক্রয় করার সুযোগ পাবেন। আজ তার নেতৃত্বেই টঙ্গীতে গড়ে উঠেছে ডায়মন্ড অ্যান্ড গোল্ড জুয়েলারির শীর্ষ প্রতিষ্টান BRILLIANT DIAMOND LTD. আর্ন্তজাতিক মানের এই প্রতিষ্টানটি প্রতিষ্টায় প্রায় ৫০ কোটি টাকা বিনিয়োগ হয়েছে।


    বিশ্বের বিখ্যাত প্রতিষ্টানসমূহ IGI,DGLA এবং GIA কতৃর্ক প্রশংসা পত্র লাভ
    দিলীপ কুমার আগরওয়াল বাংলাদেশ জুয়েলারি অ্যাসোসেয়েশন এর সাধারণ সম্পাদক, জেমস অ্যান্ড স্টোন অ্যাসোসিয়েশন এর সাধারন সম্পাদক, এফবিসিসিআই-এর সদস্য এবং এক্সপোর্ট কমিটির কো-চেয়ারম্যান, সার্ক চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সদস্য, এপেক্স ক্লাব এবং বাংলাদেশ-জার্মানী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিসহ অনেক সংগঠনের সাথে সম্পৃক্ত।

    তিনি দেশের শিক্ষা খাতে উদ্যোগী ভূমিকা পালন করেছেন। তিনি কুষ্টিয়ার Dwarkadas Mohila College কে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন অর্থ, পরামর্শ ও নেতৃত্ব দিয়ে । এ কলেজটি তার পিতার নামে প্রতিষ্টিত । দিলীপ কুমার আগরওয়ালা সামাজিক ও সাংস্কৃতি বিভিন্ন কর্মকান্ডের সাথে সম্পৃক্ত।
    ই-কমার্স ইন জুয়েলারি ইন্ডাস্ট্রি ইন ঢাকায় সাধারন মানুষের ক্রয়কে সহজলভ্য করার লক্ষ্যে অনলাইন চালু করেছেন-এতে করে ক্রেতারা যেমন ডিজাইন দেখার সুযোগ পাচ্ছেন-তেমনি এর মূল্য দেখে অর্ডার দিতে পারছেন। একই সাথে তার চাহিদা অনুযায়ী ডিজাইন সরবরাহের অনুরোধ জানাতে পারছেন। লাইফ স্টাইল এর ক্ষেত্রেও তিনি চালু করেছেন ডাইমন্ড ওয়াল্ড লাইফ স্টাইল।

    ২০০৫ সালের ডায়মন্ড ওয়ার্ল্ড লিমিটেড নামের এই রিটেইল শো রুম প্রতিষ্টার পর বুঝতে পেরেছেন এদেশে কি পরিমান চাহিদা রয়েছে ’ডায়মন্ড’-এর। বিয়ে সাদি থেকে শুরু করে জন্মদিনের উপহার হিসেবে অনেকেই ডায়মন্ডকেই বেশি গুরুত্ব দেন। দিলীপ কুমার আগরওয়ালা এবং ডায়মন্ড ওয়াল্ড লিমিটেড এর একটি অর্জন তাদের ব্যবসায়িক পরিমণ্ডলকে আরও বিস্তৃত করেছে সেটি হচ্ছে বিশ্বস্ততা অর্জন। গ্রাহকদের বিশ্বাস- ডায়মন্ড ওয়াল্ড লিমিটেড থেকে ডাযমন্ড কিনে তারা ঠকছেন না। ইতোমধ্যে এ প্রতিষ্টানটি বিশ্বের বিখ্যাত প্রতিষ্টানসমূহ যেমন IGI,DGLA এবং GIA কতৃর্ক প্রশংসা পত্র লাভে সক্ষম হয়েছে। তিনি এক্ষেত্রে নতুন নতুন ডিজাইন এবং ক্রেতার চাহিদা মাফিক নতুন কনসেপ্ট এবং ডিজাইনকে গুরুত্ব প্রদান করে এই ব্যবসার সম্প্রসারনে জোরালো ভূমিকা পালন করে চলেছেন। এক সময় যারা অর্থের কথা ভেবে হীরা থেকে দূরে থাকতেন আজ এ প্রতিষ্টানটির কল্যানে হীরা তাদের নাগালের মধ্যে এসে উপস্থিত হয়েছে ।

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী