সোমবার ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

ডিআইজি হলেন ১১ পুলিশ কর্মকর্তা

  |   বৃহস্পতিবার, ৩১ ডিসেম্বর ২০২০ | প্রিন্ট  

ডিআইজি হলেন ১১ পুলিশ কর্মকর্তা

পদোন্নতি পেয়ে উপ-পুলিশ মহাপরিদর্শক (ডিআইজি) হয়েছেন অতিরিক্ত উপ-পুলিশ মহাপরিদর্শক (অতিরিক্ত ডিআইজি) পদমর্যাদার ১১ কর্মকর্তা।
স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে পুলিশ ক্যাডারের এই কর্মকর্তাদের পদোন্নতি দিয়ে বুধবার জারি করা আদেশটি বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) প্রকাশ করা হয়েছে।
পদোন্নতি পেয়ে ডিআইজি হয়েছেন- খুলনা রেঞ্জ ডিআইজি কার্যালয়ের অতিরিক্ত উপ-পুলিশ মহাপরিদর্শক মো. হাবিবুর রহমান, পুলিশ অধিদফতরের অতিরিক্ত উপ-পুলিশ মহাপরিদর্শক এস এম আক্তারুজ্জামান, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আমেনা বেগম, পুলিশ অধিদফতরের অতিরিক্ত উপ-পুলিশ পরিদর্শক মো. হায়দার আলী খান, পুলিশ অধিদফতরের অতিরিক্ত উপ-পুলিশ পরিদর্শক মো. মনিরুল ইসলাম।
এছাড়া, গাজীপুর মহানগর পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার মো. আজাদ মিয়া, পুলিশ অধিদফতরের অতিরিক্ত উপ-পুলিশ মহাপরিদর্শক মো. মাহবুবুর রহমান ভূইয়া, র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) পরিচালক (অতিরিক্ত ডিআইজি) আতিকা ইসলাম, পুলিশ অধিদফতরের অতিরিক্ত উপ-পুলিশ মহাপরিদর্শক মো. রুহুল আমিন এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশের যুগ্ম কমিশনার বাসুদেব বণিক পদোন্নতি পেয়ে ডিআইজি হয়েছেন।
শিক্ষা ছুটিতে বিদেশে অবস্থানরত ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) যুগ্ম পুলিশ কমিশনার মহা. আশরাফুজ্জামানও উপ-পুলিশ পরিদর্শক পদে পদোন্নতি পেয়েছেন।
পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তারা যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিবের বরাবর যোগদানপত্র পাঠাবেন বলে আদেশে উল্লেখ করা হয়েছে।
এর আগে গত ২৭ ডিসেম্বর এই ১১ কর্মকর্তাকে ডিআইজি পদে পদোন্নতি দিয়ে আদেশ জারি করতে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিবের কাছে চিঠি পাঠানো হয়েছিল।
আনসারে বদলি
অপর এক আদেশে চট্টগ্রাম রেঞ্জের বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপ-মহাপরিচালক মো. শামছুল আলমকে গাজীপুর সফিপুরের আনসার ভিডিপি একাডেমির ডেপুটি কমান্ড্যান্ট নিয়োগ দেয়া হয়েছে।
বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদর দফতরের উপ-মহাপরিচালক (প্রশিক্ষণ) মো. শাহবুদ্দিনকে চট্টগ্রাম রেঞ্জের আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপ-মহাপরিচালক করা হয়েছে।
আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদর দফতরের নতুন উপ-মহাপরিচালক (প্রশিক্ষণ) হয়েছেন সিলেট রেঞ্জের আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপ-মহাপরিচালক কাজী সাখাওয়াত হোসেন।

Facebook Comments Box


Posted ৮:৩৫ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ৩১ ডিসেম্বর ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০