বৃহস্পতিবার ২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

ডিএনসিসিতে অসহায় পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ

রবিউল ইসলাম   |   বৃহস্পতিবার, ১৬ এপ্রিল ২০২০ | প্রিন্ট  

ডিএনসিসিতে অসহায় পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ

করোনা ভাইরাস মোকাবেলায় আজ বৃহস্পতিবার ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) বিভিন্ন ওয়ার্ডে ৫ হাজার ৩৬টি অসহায়, দুঃস্থ পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে।
আজ ডিএনসিসির বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলরদের উদ্যোগে ৩ হাজার ৪৩৭টি পরিবারের মাঝে চাল, ডাল, পেঁয়াজ, আলু, সাবান লবন ইত্যাদি বিতরণ করা হয়। এছাড়া জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির (ইউএনডিপি) অর্থায়নে পরিচালিত ডিএনসিসির “প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের” আওতায় কড়াইল বস্তি ও তেজগাঁও সাত তলা বস্তিতে ১ হাজার ৩৭৩টি পরিবারের প্রতিটিকে চাল ১২কেজি, আটা ৭কেজি, চিনি ২কেজি, তেল ২লিটার, গুড়া দুধ ১কেজি, সুজি ১/২কেজি, পেঁয়াজ ২কেজি, আলু ২কেজি, মসুর ডাল ২কেজি, বুটের ডাল ১কেজি করে বিতরণ করা হয়। এ প্রকল্পের মাধ্যমে মোট ৫ হাজার পরিবারকে ত্রাণ সহায়তা দেওয়া হবে। উল্লেখ্য, এ প্রকল্পের আওতায় ইতিমধ্যে ডিএনসিসির ১৫টি ওয়ার্ডে মোট ৪ লক্ষ ১৫ হাজার ৪১৫টি সাবান বিতরণ করা হয় এবং ২৩০টি স্থানে হাত ধোয়ার পয়েন্ট স্থাপন করা হয়। এছাড়া হটলাইনে কলের ভিত্তিতে ডিএনসিসি থেকে আজ ২৫টি পরিবারকে ত্রাণসামগ্রী পৌছে দেওয়া হয়।
ডিএনসিসি এলাকায় ডিএনসিসি, ওয়ার্ড কাউন্সিলর, অন্যান্য জনপ্রতিনিধির উদ্যোগে আজ পর্যন্ত মোট ৯৯ হাজার ৫৪টি পরিবারকে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। এর মধ্যে নবনির্বাচিত মেয়র মোঃ আতিকুল ইসলামের উদ্যোগে ১৭ হাজার পরিবারকে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। করোনা ভাইরাস মোকাবেলায় দুঃস্থ ও অসহায় পরিবারের মাঝে ডিএনসিসির ত্রাণসামগ্রী বিতরণ অব্যাহত থাকবে।
প্রতিদিনের মতো আজও ১০টি ওয়াটার বাউজারের (পানির গাড়ি) সাহায্যে ১ লক্ষ ৫৪ হাজার লিটার ব্লিচিং পাউডার মিশ্রিত জীবাণুনাশক তরল ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের বিভিন্ন এলাকার প্রধান প্রধান সড়ক, ফুটপাত, ফুটওভারব্রিজ, কোয়ারেন্টাইন্ড এলাকা, গুরুত্বপূর্ণ হাসপাতাল ও উন্মুক্ত স্থানে ছিটানো হয়। আজ উত্তরা ৭, ১০নং সেক্টর, মিরপুর-১, কাজীপুরা, গুদারাঘাট, মিরপুর সাড়ে ১১, পল্লবী, পুরবী হল, মিরপুর-১২, মিরপুর-২, মিরপুর-১৪, উত্তর কাফরুল, দক্ষিণ কাফরুল, ইব্রাহিমপুর, টোলারবাগ, মোহাম্মদপুর, জেনেভা ক্যাম্প, জাকির হেসেন রোড, টাউনহল, বসিলা রোড, শিশু হাসপাতাল, পঙ্গু হাসপাতাল, সোহরাওয়ার্দী হাসপাতাল, গণভবন সংলগ্ন এলাকা, গুলশান, বারিধারা, বাড্ডা, বাংলা মটর, ইস্কাটন রোড, উত্তর বাড্ডা, মিরপুর ৮নং কমিউনিটি সেন্টার সংলগ্ন বিভিন্ন সড়ক, মিরপুর-১৩ ও পার্শ্ববর্তী এলাকায় তরল জীবাণুনাশক ছিটানো হয়। ডিএনসিসির উদ্যোগে এ পর্যন্ত মোট ৩৫ লক্ষ ৩৭ হাজার লিটার তরল জীবাণুনাশক প্রায় ৫ কোটি ৩১ লক্ষ বর্গফুট এলাকায় ছিটানো হয়।
অহেতুক ঘর ছেড়ে বাইরে আসায় আজ উত্তরায় নির্বাহী ম্যাজিস্ট্রেট আনোয়ারুল হালিমের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত ২ ব্যক্তিকে মোট ৬০০টাকা জরিমানা করেন। আজও ডিএনসিসির অন্যান্য এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে। তবে দণ্ড প্রদানের মতো কোন পরিস্থিতি সৃষ্টি হয়নি।

Facebook Comments Box


Posted ৮:৪৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৬ এপ্রিল ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১