• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ডিপ্লোমা চিকিৎসক ও ম‌্যাটস শিক্ষার্থীদের লংমার্চ, পুলিশি বাধা

    এম এ রউফ খান | ১৮ মে ২০১৭ | ৫:০৪ অপরাহ্ণ

    ডিপ্লোমা চিকিৎসক ও ম‌্যাটস শিক্ষার্থীদের লংমার্চ,  পুলিশি বাধা

    কেন্দ্রীয় শহীদ মিনারে পূর্বনির্ধারিত সমাবেশ করেছে ডিপ্লোমা চিকিৎসক ও ম‌্যাটস শিক্ষার্থীরা। বৃহস্পতিবার সকালে সমাবেশর শুরুতে পবিত্র কোরআন তেলায়াত ও জাতীয় সংগীতের মধ‌্য দিয়ে তারা সমাবেশের মুল পর্ব শুরু করেন।


    সমাবেশে উপস্থিত ছিল ঢাকা সহ বিভিন্ন জেলা থেকে আগত ডিপ্লোমা চিকিৎসক ও ম‌্যাটস শিক্ষার্থীরা। সমাবেশ শেষে বেলা ১২ টায় প্রধানমন্ত্রীকে স্মারকলিপি দেওয়ার উদ্দেশ্যে লংমার্চ প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে যাত্রা করলে শাহাবাগ মোড়ে পুলিশি বাধার মুখে পড়ে। টিয়ারশেল, গুলি, পিপার স্প্রে পুলিশের এই তিনের সম্মিলিত আক্রমণে শতাধিক শিক্ষার্থী আহত হয়েছেন। শিক্ষার্থী ও পুলিশের দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়ায় পুরো শাহাবাগ এলাকা রণক্ষেত্রে পরিনত হয়েছিল। ২০/২৫ জন শিক্ষার্থীকে আটক করা হয়েছে বলে দাবী করছে ডিপ্লোমা চিকিৎসক ও ম‌্যাটস শিক্ষার্থীরা।

    ajkerograbani.com

    বিনা উস্কানীতে পুলিশের এই আক্রমণে সংগঠনে সভাপতি সহ শতাধিক নেতা কর্মী আহত হয়েছে। উত্তেজিত শিক্ষার্থী বেশ কিছু গাড়ি ভাংচুর করে। সেখান থেকে সংগঠনে সাধারণ সম্পাদক সহ ১০/১২ জন শিক্ষার্থীকে আটক করা হয়েছে বলে জানা যায়। শিক্ষার্থীদের পক্ষ থেকে বলা হয় তাদের দাবী আদায় না হওয়া পর্ষন্ত তাদের আন্দোলন চলবে। দাবি সমুহ –
    ১. বঙ্গবন্ধুর প্রথম পঞ্চ বার্ষিকী পরিকল্পনা অনুয়ায়ী ম‌্যাটস, শিক্ষার্থীদের উচ্চশিক্ষা নিশ্চিত করতে হবে।
    ২. মেডিকেল এডুকেশন বোর্ড অব বাংলাদেশ নামে স্বতন্ত্র বোর্ড গঠন করতে হবে।
    ৩. কমিউনিটি ক্লিনিকে পদায়ন এবং ১০ম গ্রেডে নিয়োগ প্রদান করতে হবে।
    ৪. ইন্টার্ণশীপ ভাতা প্রদান করতে হবে।
    সমাবেশ স্থল উপস্থিত শিক্ষার্থীরা বঙ্গবন্ধুর বাংলায় শিক্ষার্থীরা কেন রাস্তায় সহ বিভিন্ন স্লোগানে স্লোগানে মু্খরিত করে রেখেন। সংঘর্ষের ফলে শাহবাগসহ আশপাশের সড়কে তীব্র যানজট সৃষ্টি হয়েছে।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757