• শিরোনাম

    কোন এলাকার খবর দেখতে চান...

    ডেঙ্গু প্রতিরোধে ইসির কমিটি গঠন

    | ০৪ আগস্ট ২০১৯ | ১০:৪৮ অপরাহ্ণ

    ডেঙ্গু প্রতিরোধে ইসির কমিটি গঠন

    ডেঙ্গু প্রতিরোধ ও সচেতনতা সৃষ্টিতে সাত সদস্যের কমিটি গঠন করেছে নির্বাচন কমিশন (ইসি)। কমিটিকে আগামী তিন মাস এ কার্যক্রম চালাতে বলা হয়েছে। ইসির সিনিয়র সহকারী সচিব মুহাম্মদ আমিনুর রহমান মিঞার স্বাক্ষরিত এ সংক্রান্ত নির্দেশনায় কমিটিকে পাঁচটি কার্যপরিধি নির্ধারণ করে দেয়া হয়েছে।

    এর আগে ২৯ জুলাই স্বাস্থ্য অধিদফতরের ডেঙ্গু বিষয়ক প্রোগ্রাম ম্যানেজার অধ্যাপক ডা. এম এম আক্তারুজ্জামানকে নিয়ে এ বিষয়ে বৈঠক করে কমিশন। সেখানে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি), নির্বাচন কমিশনার, ইসি সচিব ও ইসি সচিবালয়ের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

    নির্দেশনায় বলা হয়, ডেঙ্গু জীবাণুবাহী এডিশ মশা নির্মূল তথা নির্বাচন ভবনের ভেতরে এবং চারপাশের পরিবেশে ডেঙ্গুর বংশ বিস্তার প্রতিরোধ এবং নিয়ন্ত্রণে কার্যক্রম নেয়ার বিষয়ে ‘ডেঙ্গু প্রতিরোধ ও সচেতনা সৃষ্টি’ বিষয়ে কমিটি গঠন করা হয়।

    কমিটির কার্যপরিধির মধ্যে রয়েছে- নির্বাচন ভবনের ভেতরে ও বাইরের চারপাশের পরিবেশ ডেঙ্গু রোগ বিস্তার প্রতিরোধে এডিস মশার বংশ বিস্তার নির্মূলে কার্যক্রম গ্রহণ, ইসি সচিবালয়ের কোনো সদস্য বা তার পরিবার এ রোগে আক্রান্ত হলে প্রাতিষ্ঠানিক সহায়তা দিতে পরামর্শ কেন্দ্র স্থাপন, সচেতনতামূলক কার্যক্রম গ্রহণ, সাতদিন পর পর কমিটির কার্যক্রমের অগ্রগতি সচিবকে অবহিত করা এবং তিন মাস এ কার্যক্রম পরিচালনা করা।

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী