বুধবার ২৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

ড্রেসেলের পঞ্চম সোনা

ডেস্ক রিপোর্ট   |   রবিবার, ০১ আগস্ট ২০২১ | প্রিন্ট  

ড্রেসেলের পঞ্চম সোনা

আরো দুটি স্বর্ণপদক জয়ের মাধ্যমে টোকিও অলিম্পিকে নিজের সেরাটাই যেন দিয়ে গেলেন মার্কিন সাঁতারু সেলেব ড্রেসেল। সব মিলিয়ে পাঁচটি স্বর্ণ পদক জয় করে তিনি যেন কিংবদন্তী সাবেক স্বদেশী মাইকেল ফেলপসকেই মনে করিয়ে দিলেন।

রোববার শেষ হয়েছে টোকিও অলিম্পিকে সাঁতারের সব ইভেন্ট। এদিন নিজের ঝুলিতে আরও দুইটি স্বর্ণপদক পুরেছেন ড্রেসেল। প্রথমে ৫০ মিটার ফ্রি স্টাইলে ২১.০৭ সেকেন্ডে অলিম্পিক রেকর্ড গড়ে জিতেছেন স্বর্ণ।


এর কিছুক্ষণ পর বিশ্রাম নিয়ে ৪*১০০ মিটার মিডলে রিলের ফাইনালে নেমেছিলেন পুলে। যেখানে রায়ান মার্ফি, মাইকেল অ্যান্ড্রু, ও জাচ অ্যাপলের সঙ্গে মিলে ৩ মিনিট ২৬.৭৮ সেকেন্ড সময় নিয়ে গড়েছেন নতুন বিশ্ব রেকর্ড।

প্রতিযোগিতা শেষে ড্রেসেল বলেছেন, আমি নিজেকে নিয়ে গর্বিত। আমি মনে করি প্রত্যাশা অনুযায়ী আমি এই গেসমে পারফর্ম করেছি। তবে পুরো সময়টা আমি দারুন উপভোগ করেছি, এটাই সবচেয়ে বড় বিষয়।


এর আগে শুক্রবার ড্রেসেল নিজের বিশ্বরেকর্ড নিজেই ভঙ্গ করে ১০০ মিটার বাটারফ্লাইয়ে ক্যারিয়ার সেরা টাইমিং ৪৯.৪৫ সেকেন্ড সময় নিয়ে প্রথম হয়েছিলেন। এছাড়া ১০০ মিটার ফ্রিস্টাইল ও ৪*১০০ মিটার ফ্রিস্টাইল রিলেতে যুক্তরাষ্ট্রকে স্বর্ণ উপহার দিয়েছেন ৬ ফিট ৩ ইঞ্চি উচ্চতার ২৪ বছর বয়সী এই মার্কিন সাঁতারু।

৫০ মিটার ফ্রিস্টাইলে ২১.৫৫ সেকেন্ড সময় নিয়ে ফরাসী সাঁতারু ফ্লোরেন্ত মানাউদু রৌপ্য ও ২১.৫৭ সেকেন্ড সময় নিয়ে ব্রাজিলের ব্রুনো ফ্রাটুস ব্রোঞ্জ পদক জয় করেছেন।

Facebook Comments Box

Posted ৪:৫৮ অপরাহ্ণ | রবিবার, ০১ আগস্ট ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০