• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ড. কামালকে পেয়ে কি কর্নেল অলির অবদানের কথা ভুলে গেলো বিএনপি?

    নিজস্ব প্রতিনিধি | ৩১ অক্টোবর ২০১৮ | ৮:১৯ অপরাহ্ণ

    ড. কামালকে পেয়ে কি কর্নেল অলির অবদানের কথা ভুলে গেলো বিএনপি?

    একটা সময় ছিল বিএনপির দুর্দিনে ২০ দলীয় জোট ছিল বিএনপি’র আশা ভরসাস্থল। বিএনপি যেকোনো সমস্যা ও সংকটে ২০ দলীয় জোটের বৈঠক ডাকতো এবং ২০ দলীয় জোটের বৈঠকেই সিদ্ধান্ত গ্রহণ করা হত। ২০০৮ সালের ২০ দলীয় জোট অনেক বেশি কার্যকর হয়ে ওঠে। সাম্প্রতিক সময়ে দেখা যাচ্ছে বিএনপি একের পর এক সিদ্ধান্ত ২০ দলীয় জোটের বাইরেই এককভাবে গ্রহণ করছে এবং এই সিদ্ধান্তগুলো জোটের উপর চাপিয়ে দিচ্ছে।


    কয়েক মাস আগে অনুষ্ঠিত সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে জামায়াতের সঙ্গে বিএনপির সমস্যা হয়েছিল। তখন জামায়াতের পক্ষ থেকে বলা হয়েছিল, ‘২০ দলকে সিঁড়ি হিসেবে ব্যবহার করছে বিএনপি।’ বর্তমান সময়ে জাতীয় ঐক্যফ্রন্টে যোগ দেওয়ার সিদ্ধান্ত বিএনপি প্রথমে একক ভাবে গ্রহণ করেছে। তারপর ২০ দলীয় জোটের মিটিংয়ে সেটা জানানো হয়। কিন্তু এখন ২০ দলীয় জোটের নেতাদের ধৈর্যের বাধ ভেঙ্গে গেছে। আজকে ২০ দলের বৈঠক অনুষ্ঠিত হচ্ছে। ২০ দলের একাধিক নেতার সঙ্গে কথা বলে জানা যায়, তাঁরা এই বৈঠক নিয়ে হতাশ। জানা যায়, আজকে ২০ দলীয় জোটের বৈঠকে ২০ দলের অনেক শীর্ষ নেতারাই উপস্থিত থাকবেন না। কারণ তাঁরা মনে করছেন যে, বিএনপির এখন ২০ দলের প্রতি আগ্রহ কমে গেছে। ২০ দলের অন্যতম একজন শীর্ষ নেতা কর্নেল অলি আহমেদ ২০ দলীয় জোটকে অকার্যকর করার জন্য বিএনপিকে দায়ী করেন এবং তিনি মনে করেন যে, ‘এটা বিএনপির রাজনৈতিক একটা ভুল সিদ্ধান্ত।’ ২০ দলীয় জোটের অন্য একজন শীর্ষ নেতা বলেছেন, বিএনপি এখন নতুন বউ পেয়েছে, সেই কারণে পুরনো বউয়ের আর খাতির যত্ন করে না।


    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669