• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ঢাকাকে বাসযোগ্য করে তুলবো : মেয়র সাঈদ খোকন

    অনলাইন ডেস্ক | ০৭ মে ২০১৭ | ৯:৫৭ অপরাহ্ণ

    ঢাকাকে বাসযোগ্য করে তুলবো : মেয়র সাঈদ খোকন

    ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, ঢাকা সিটি কর্পোরেশনে পরিবর্তনের সূচনা হয়েছে। যত দিন যাবে এ পরিবর্তন আরও দৃশ্যমান হবে।


    তিনি বলেন, ‘বিগত দুই বছরে নগরীতে যে কাজ হয়েছে, তা ১০ বছরেও করা সম্ভব নয়। নিরলস প্রচেষ্টা, আন্তরিকতা ও কার্যক্রমের মধ্য দিয়ে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এগিয়ে যাচ্ছে। যত দিন যাবে এ পরিবর্তন আরও দৃশ্যমান হবে। আমার মেয়াদের মধ্যেই ঢাকাকে একটি আধুনিক, পরিচ্ছন্ন, সবুজ ও সুন্দর নগরী হিসেবে গড়ে তুলতে সক্ষম হব। ঢাকাকে বাসযোগ্য নগরী হিসেবে গড়ে তুলবো।’

    ajkerograbani.com

    মেয়র পদে দায়িত্ব গ্রহণের দুই বছর পূর্তি উপলক্ষে ‘এগিয়ে যাচ্ছে দক্ষিণ ঢাকা’শীর্ষক এক সংবাদ সম্মেলনে মোহাম্মদ সাঈদ খোকন এ সব কথা বলেন।

    এ সময় ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা খান মো. বিলাল ও সচিব খান মো. রেজাউল করিমসহ সিটি কর্পোরেশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

    মেয়র বলেন, বিভিন্ন মহল থেকে নানাবিধ হুমকি-ধমকি সত্ত্বেও নাগরিকদের নিরাপদ ও সুষ্ঠুভাবে ফুটপাতে চলাচলের জন্য গুলিস্তান, মতিঝিল, নিউমার্কেটের ফুটপাত দখলমুক্ত করা হয়েছে।

    নগরীতে অত্যাধুনিক এলইডি বাতি লাগানোর প্রকল্প গ্রহণ করা হয়েছে। আগামী জুন-জুলাই মাসের মধ্যে পুরো নগরীতে ৩৭ হাজার ২০০টি বাতি লাগানোর কাজ সম্পন্ন হবে। ইতোমধ্যে এ প্রকল্পের প্রায় ৭০ ভাগ কাজ অর্থাৎ প্রায় ২৫ হাজার বাতি লাগানো সম্পন্ন করেছি। নগর ভবনেই এটির কন্ট্রোল রুম স্থাপন করা হবে। দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মোবাইল অ্যাপসের মাধ্যমে কন্ট্রোল রুম থেকেই নগরীর যেকোনো স্থানের বাতি জ্বালানো, নেভানো, আলোর পরিমাণ কমানো, বাড়ানো এমনকি কোন স্থানের বাতি নষ্ট তা নিয়ন্ত্রণ করতে পারবেন।

    সাঈদ খোকন বলেন, নাগরিকদের যাতায়াতের সুবিধার্থে একযোগে নগরীর ৩শ’টি সড়ক নির্মাণ, উন্নয়ন ও সংস্কার করা হয়েছে। এ পর্যন্ত ২১৪ দশমিক ৭২ কিলোমিটার রাস্তা, ৪৭ দশমিক ৩৯ কিলোমিটার ফুটপাত নির্মাণ করা হয়েছে। জলাবদ্ধতা নিরসনের লক্ষ্যে ২৩৯ দশমিক ১৫ কিলোমিটার নর্দমা নির্মাণ, ১৩৫ কিলোমিটার সড়ক নির্মাণ এবং ১৪০ কিলোমিটার ড্রেন নির্মাণ কাজ চলমান রয়েছে। ৩১০ কিলোমিটার পরিস্কার করা হয়েছে।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757