• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ঢাকার পথে প্রধানমন্ত্রী

    অনলাইন ডেস্ক | ২৩ মে ২০১৭ | ৮:৫৯ অপরাহ্ণ

    ঢাকার পথে প্রধানমন্ত্রী

    চারদিনের সৌদি আরব সফর শেষে ঢাকার উদ্দেশে যাত্রা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


    জেদ্দার কিং আব্দুল আজিজ বিমানবন্দর থেকে স্থানীয় সময় মঙ্গলবার বিকাল সোয়া ৪টায় বাংলাদেশ বিমানের একটি ভিভিআইপি ফ্লাইটে সফরসঙ্গীদের নিয়ে রওনা হন তিনি।

    ajkerograbani.com

    বিমানবন্দরে তাকে বিদায় জানান জেদ্দার ডেপুটি গভর্নর মোহাম্মদ বিন হামাদ আল-ওয়াফি এবং সৌদি আরবে বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহ।

    সৌদি বাদশাহর আমন্ত্রণে ‘আরব ইসলামিক আমেরিকান সামিটে’ যোগ দিতে শনিবার রাতে রিয়াদে পৌঁছান বাংলাদেশের প্রধানমন্ত্রী।

    যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও মুসলিম প্রধান অর্ধশতাধিক দেশের সরকার ও রাষ্ট্রপ্রধান রোববার কিং আব্দুল আজিজ আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এই সম্মেলনে যোগ দেন।

    গত জানুয়ারিতে শপথ নেওয়ার পর এটাই প্রেসিডেন্ট ট্রাম্পের প্রথম বিদেশ সফর। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে এই সম্মেলনেই তার প্রথম দেখা হয়।

    উগ্রবাদ ও সন্ত্রাসবাদ মোকাবিলায় নতুন অংশীদারিত্ব প্রতিষ্ঠা এবং নিরাপত্তা ও স্থিতিশীলতা জোরদারের লক্ষ্যে আয়োজিত এই সম্মেলনে ইসলামী চরমপন্থার বিরুদ্ধে লড়াই জোরদারের আহ্বান জানান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

    আর শেখ হাসিনা তার লিখিত বক্তৃতায় বৈশ্বিক সন্ত্রাসবাদ দমনে সন্ত্রাসীদের অস্ত্র ও অর্থ সরবরাহ বন্ধ করাসহ চার দফা প্রস্তাব করেন।

    প্রধানমন্ত্রী সোমবার রিয়াদ থেকে মদিনায় গিয়ে মহানবী (সঃ) এর রওজা জিয়ারত করেন এবং মসজিদে নববীতে নামাজ আদায় করেন। এরপর রাতে মক্কায় ফিরে ওমরাহ পালন করেন তিনি।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757