• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ঢাকার শান্তিনগরে সড়কে নৌকায় পারাপার

    আজকের অগ্রবাণী ডেস্ক: | ০৩ আগস্ট ২০১৭ | ৭:২৪ অপরাহ্ণ

    ঢাকার শান্তিনগরে সড়কে নৌকায় পারাপার

    কয়েকটি নৌকা, টেনে টেনে নিচ্ছেন ফায়ার সার্ভিসের কর্মীরা; কোনো খাল-বিল নয়, বাংলাদেশের রাজধানীর সড়কে দেখা মিলল এই চিত্রের।


    বৃষ্টিতে জলাবদ্ধ শান্তিনগরে দুর্ভোগে পড়া মানুষকে বৃহস্পতিবার এভাবে নৌকায় পার করে দিয়েছে ফায়ার সার্ভিস; জলাবদ্ধতাপ্রবণ এলাকাগুলোতে এভাবে সেবা দেওয়ার পরিকল্পনার কথাও জানিয়েছেন বাহিনীর কর্মকর্তারা।

    ajkerograbani.com

    বৃহস্পতিবার দুপুরে প্রবল বর্ষণে রাজধানীর কয়েকটি এলাকায় সড়ক হাঁটু পানিতে তলিয়ে যায়। এমন একটি এলাকা শান্তিনগরে দেখা যায় ফায়ার সার্ভিসের লাইফবোট।

    ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আলী আহমেদ খান বলেন, “বৃষ্টিতে রাস্তা তলিয়ে যাওয়ায় ফলে সৃষ্ট দুর্ভোগ থেকে শিশু-নারী-বৃদ্ধ , স্কুলগামী শিক্ষার্থী ও প্রতিবন্ধীদের পরিত্রাণ দিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে আমরা লাইফবোট নামানোর কর্মসূচি হাতে নিয়েছি।”

    বাহিনীর নিয়ন্ত্রণ কক্ষের ভারপ্রাপ্ত কর্মকর্তা এনায়েত হোসেন বলেন, সচিবালয়, নটরডেম কলেজের সামনের রাস্তা ও মিরপুর এবং শান্তিনগরে বৃষ্টি পানি উপচে সৃষ্ট দুর্ভোগ কমাতে লাইফবোট ছাড়াও ফায়ার বিগ্রেডের বেশ কিছু স্টেশনের টিম (৫-১০ জন কর্মীর) কাজ করছে।”

    এই বর্ষায় সব এলাকায় লাইফবোট সুবিধা দেওয়া সম্ভবপর না হলেও সবচেয়ে বেশি দুর্গত এলাকাগুলোতে ১০-১৫টি লাইফবোট এখন থেকে কাজ করবে বলে জানান ফায়ার সার্ভিসের মহাপরিচালক।

    বৃষ্টি হলেই রাস্তাঘাট তলিয়ে যাওয়ার জন্য ঢাকার ‘ড্রেনেজ সিস্টেমকে’ দায়ী করেন আলী আহমেদ।

    তিনি বলেন, “আমাদের ড্রেনেজ সিস্টেম ভালো না, যা একদিনে ঠিক করাও সম্ভব না।”

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755