• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ঢাকায় সিটিং সার্ভিস বন্ধে আজ থেকে অভিযান

    অনলাইন ডেস্ক | ১৬ এপ্রিল ২০১৭ | ১০:২৪ পূর্বাহ্ণ

    ঢাকায় সিটিং সার্ভিস বন্ধে আজ থেকে অভিযান

    ঢাকায় গণপরিবহনের বাসে ‘সিটিং সার্ভিস’ বন্ধে আজ রবিবার থেকে মাঠে নামছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ), যাতে সায় থাকছে সড়ক পরিবহন মালিক সমিতির।


    শনিবার রাজধানীর এলেনবাড়িতে বিআরটিএ’র প্রধান কার্যালয়ে এক বৈঠক শেষে সংস্থার চেয়ারম্যান মো. মশিয়ার রহমান এ ঘোষণা দেন।


    গত ৪ এপ্রিল এক সংবাদ সম্মেলনে ১৫ এপ্রিলের পর থেকে ‘সিটিং সার্ভিস’ বন্ধের ঘোষণা দিয়েছিলেন ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্লাহ।

    এবারের বৈঠকে রবিবার থেকে রাজধানীর পাঁচটি স্থানে অভিযান পরিচালনার সিদ্ধান্ত হয়েছে জানিয়ে বিআরটিএ চেয়ারম্যান বলেন, “রাজধানীতে সিটিং সার্ভিসের কোনো অনুমোদন নেই।

    “এই অননুমোদিত যানবাহনের বিরুদ্ধে কাল (রবিবার) থেকে অভিযান পরিচালনা করা হবে। শুধু সিটিং সার্ভিস বন্ধ নয়, যাত্রী হয়রানি রোধে সব ধরনের ব্যবস্থা নেওয়া হবে অভিযানে। ”

    বৈঠকে বিআরটিএর পরিচালক (এনফোর্সমেন্ট) নাজমুল আহসান মজুমদার, ঢাকা মহানগর পুলিশের যুগ্ম-কমিশনার (ট্রাফিক) মো, মফিজউদ্দিন আহমেদ ছাড়াও বিআরটিএর কর্মকর্তা এবং পরিবহন মালিক ও শ্রমিক নেতারা উপস্থিত ছিলেন।

    অভিযানে পরিবহন মালিক ও শ্রমিক সমিতির নেতা, নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা থাকবেন বলে জানানো হয়। সপ্তাহে তিনদিন চলবে এই অভিযান।

    বিআরটিএ চেয়ারম্যান মশিউর বলেন, রবিবার বেলা ১১টা থেকে আসাদগেট, বিমানবন্দর বাসস্ট্যান্ডে সড়কের পশ্চিম পাশে, রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনে, আগারগাঁওয়ে (আইডিবি ভবন), যাত্রাবাড়ী চাইপাই রেস্টুরেন্টের সামনে বিআরটিএ’র ভ্রাম্যমাণ আদালত থাকবে।

    পরিবহন মালিক সমিতির নেতা এনায়েত উল্লাহ বলেন, ‍“ঢাকা মহানগরীতে সিটিং সার্ভিসের নামে নানা অনিয়ম ছিল, এখনো আছে। আমরা যে সিদ্ধান্ত নিয়েছিলাম, সেটা বাস্তবায়ন করার জন্য আমরা কাল থেকে মাঠে নামব। ”

    “আমাদের এ কাজে বিআরটিএ, ঢাকা মহানগর পুলিশ সহায়তা করবে। আমরা মহৎ উদ্দেশ্য নিয়ে মাঠে নেমেছি। পরিবহন খাতে শৃঙ্খলা নিয়ে আসতে এক মাস লাগুক, দুই মাস লাগুক এ অভিযান অব্যাহত থাকবে। ”

    তবে কিছুটা অসন্তোষ নিয়ে খন্দকার এনায়েত উল্লাহ বলেন, “সিটিং সার্ভিসে যাত্রীরা স্বচ্ছন্দে ভ্রমণ করতে পারে। আমরা যাত্রীদের আরামে নিয়ে যাচ্ছি। এরপরেও অপবাদ আমাদের কাঁধে। এত সুবিধা দেওয়ার পরেও আমাদেরই বদনাম হচ্ছে। ”

    ৪ এপ্রিলের সংবাদ সম্মেলনে তিনি বলেছিলেন, রাজধানীর গণপরিবহন ব্যবস্থায় ‘দীর্ঘদিন ধরে চলা অনিয়ম’ বন্ধে তারা উদ্যোগী হয়েছেন।

    “সিটিং সার্ভিসের নামে যাত্রীদের সঙ্গে প্রতারণা করা হচ্ছে। এটা চলতে পারে না। ”

    রুট পারমিটে সিটিং সার্ভিস বলে কোনো শব্দ নেই জানিয়ে ওইদিন তিনি বলেছিলেন, “দেখা গেছে, অফিস আওয়ারে হাজার হাজার যাত্রী রাস্তায় দাঁড়িয়ে আছে, কিন্তু গাড়ি সিটিং বলে চলে যাচ্ছে, যাত্রীরা যেতে পারছে না। সিটিংয়ের নামে এক জায়গা থেকে আরেক জায়গায় যাওয়ার সময় পুরো পথের ভাড়া নেওয়া হচ্ছে, আবার রাস্তা থেকে যাত্রীও তোলা হচ্ছে। ”

    “এসব বিষয় নিয়ে বিভিন্ন সময় গণমাধ্যমে প্রতিবেদন হয়েছে। এছাড়া আমরা বিষয়গুলো নিয়ে অবহিত হয়েছি। আমরা চেষ্টা করছি রাজধানীর গণপরিবহন শৃঙ্খলা আনার। এর অংশ হিসেবেই আজকের এসব সিদ্ধান্ত। ”

    রবিবার থেকে ট্রাক, কভার্ডভ্যান ও কার্গোর বাম্পার, হুকসহ সব কিছু ঠিক আছে কি না তা খতিয়ে দেখতেও অভিযান হবে। সাতরাস্তার মোড়ে সকাল ৮টায় এর উদ্বোধন করবেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669