বুধবার, ডিসেম্বর ২৩, ২০২০

ঢাকায় ২ চীনা নাগরিক আটক

  |   বুধবার, ২৩ ডিসেম্বর ২০২০ | প্রিন্ট  

ঢাকায় ২ চীনা নাগরিক আটক

পর্যটক সেজে বাংলাদেশে এসে বড় বড় ব্র্যান্ডের নামে নকল সেলাই মেশিন বিক্রি করছিল চীনা নাগরিকদের একটি চক্র। মঙ্গলবার (২২ ডিসেম্বর) রাজধানীর তুরাগ এলাকায় অভিযান চালিয়ে ২ জন চীনা নাগরিককে আটকের পর বেরিয়ে এসেছে তাদের প্রতারণার কাহিনি। এ সময় তাদের কাছে থাকা নিম্নমানের এক হাজার ১০০ সেলাই মেশিন উদ্ধার করা হয়।
বুধবার (২৩ ডিসেম্বর) এক সংবাদ সম্মেলনে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) জানায়, প্রতারকচক্রটি কয়েক বছর ধরে কন্টেইনারে মিথ্যা ঘোষণায় ট্রাক্স ফাঁকি দিয়ে চীন থেকে সেলাই মেশিন বাংলাদেশে আনত। এরপর বাংলাদেশে তাদের ভাড়া করা কারখানায় সেই মেশিনগুলোতে বিভিন্ন বড় বড় কোম্পানির নাম বসিয়ে সেই কোম্পানির প্যাকেটজাত করে বাজারে কমদামে বিক্রি করত। কম দামে ভালো কোম্পানির পণ্য পাওয়ায় ক্রেতাদের কাছেও পণ্যগুলোর চাহিদা ছিল। এমনভাবে মেশিনগুলো তৈরি করা হতো যে কারো পক্ষে বোঝা সম্ভব না কোনটা আসল, কোনটা নকল।

সংবাদ সম্মেলনে সেলাই উৎপাদনকারী এক ব্র্যান্ড কোম্পানির কর্মকর্তা জানান, ক্রেতারা মেশিনগুলো কিনে ২-৩ মাসও ব্যবহার করতে পারত না। তার আগেই নষ্ট হয়ে যেত। নষ্ট হয়ে যাওয়ার পর কোম্পানির সার্ভিস সেন্টারে নিয়ে গেলে সেখানকার মেকানিকরা মেশিন খোলার পর বলতে পারত মেশিনগুলো নকল।
সিআইডি কর্মকর্তারা আরও জানান, এই চক্রটির সঙ্গে বাংলাদেশের কয়েকজন জড়িত, তাদের ধরতেও চলছে অভিযান। এ ছাড়া এই চক্রটি বিদেশে মানি লন্ডারিং করেছে কিনা সে বিষয়টিও খতিয়ে দেখা হচ্ছে।


Posted ৫:৩১ অপরাহ্ণ | বুধবার, ২৩ ডিসেম্বর ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]