শুক্রবার ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ঢাকায় ২ চীনা নাগরিক আটক

  |   বুধবার, ২৩ ডিসেম্বর ২০২০ | প্রিন্ট  

ঢাকায় ২ চীনা নাগরিক আটক

পর্যটক সেজে বাংলাদেশে এসে বড় বড় ব্র্যান্ডের নামে নকল সেলাই মেশিন বিক্রি করছিল চীনা নাগরিকদের একটি চক্র। মঙ্গলবার (২২ ডিসেম্বর) রাজধানীর তুরাগ এলাকায় অভিযান চালিয়ে ২ জন চীনা নাগরিককে আটকের পর বেরিয়ে এসেছে তাদের প্রতারণার কাহিনি। এ সময় তাদের কাছে থাকা নিম্নমানের এক হাজার ১০০ সেলাই মেশিন উদ্ধার করা হয়।
বুধবার (২৩ ডিসেম্বর) এক সংবাদ সম্মেলনে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) জানায়, প্রতারকচক্রটি কয়েক বছর ধরে কন্টেইনারে মিথ্যা ঘোষণায় ট্রাক্স ফাঁকি দিয়ে চীন থেকে সেলাই মেশিন বাংলাদেশে আনত। এরপর বাংলাদেশে তাদের ভাড়া করা কারখানায় সেই মেশিনগুলোতে বিভিন্ন বড় বড় কোম্পানির নাম বসিয়ে সেই কোম্পানির প্যাকেটজাত করে বাজারে কমদামে বিক্রি করত। কম দামে ভালো কোম্পানির পণ্য পাওয়ায় ক্রেতাদের কাছেও পণ্যগুলোর চাহিদা ছিল। এমনভাবে মেশিনগুলো তৈরি করা হতো যে কারো পক্ষে বোঝা সম্ভব না কোনটা আসল, কোনটা নকল।

সংবাদ সম্মেলনে সেলাই উৎপাদনকারী এক ব্র্যান্ড কোম্পানির কর্মকর্তা জানান, ক্রেতারা মেশিনগুলো কিনে ২-৩ মাসও ব্যবহার করতে পারত না। তার আগেই নষ্ট হয়ে যেত। নষ্ট হয়ে যাওয়ার পর কোম্পানির সার্ভিস সেন্টারে নিয়ে গেলে সেখানকার মেকানিকরা মেশিন খোলার পর বলতে পারত মেশিনগুলো নকল।
সিআইডি কর্মকর্তারা আরও জানান, এই চক্রটির সঙ্গে বাংলাদেশের কয়েকজন জড়িত, তাদের ধরতেও চলছে অভিযান। এ ছাড়া এই চক্রটি বিদেশে মানি লন্ডারিং করেছে কিনা সে বিষয়টিও খতিয়ে দেখা হচ্ছে।

Facebook Comments Box


Posted ৫:৩১ অপরাহ্ণ | বুধবার, ২৩ ডিসেম্বর ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০