• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ক’ এবং ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

    ঢাবি প্রতিনিধি | ১৮ অক্টোবর ২০১৭ | ৭:২৪ অপরাহ্ণ

    ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ক’ এবং ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

    ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষায় ‘ক’ ইউনিট এবং ‘চ’ ইউনিটের ফল প্রকাশ করা হয়েছে। বুধবার দুপুর ১টার দিকে অনুষদ দুইটির ডিনের উপস্থিতিতে ভর্তি পরীক্ষার ফল ঘোষনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।
    এ বছর বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটে ১৭৬৫টি আসনের বিপরীতে মোট ৮৯৫০৮ জন আবেদনকারীর মধ্যে ৮২৪৫৩ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। এর মধ্যে পাশ করেছে ১৯২৬৭ জন পরীক্ষার্থী। ‘ক’ ইউনিটে এবার পাশের হার ২৩.৩৭ শতাংশ। অন্যদিকে ‘চ’ ইউনিটে মোট ১৩,৪৭৮ জন শিক্ষার্থী আবেদন করে যার মধ্যে ১১,০৭২ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এদের মধ্যে ৩০৪ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়।এই ইউনিটে পাশের হার ২.৭৫ শতাংশ।
    অন্যদিকে ‘ক’ ইউনিটের পরীক্ষায় ৩০৪ টি উত্তরপত্র বাতিল করা হয়। কি কারণে এই সকল উত্তরপত্র বাতিল এমন প্রশ্নের জবাবে ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. হাসানুজ্জামান বলেন, অনেক ছাত্রছাত্রী চারটি বিষয়ে পরীক্ষা না দিয়ে ৫/৬ টি বিষয়ের প্রশ্নের উত্তর করে। আবার অনেকে ফোর সাবজেক্ট এবং অন্য সাবজেক্টের উত্তর করে যা শর্ত বিরোধী। এছাড়া যে ১২ জন জালিয়াতি করতে গিয়ে ধরা পড়েছে,তারাও এই ৩০৪ জনের মধ্যে অন্তর্ভুক্ত।


    Facebook Comments


    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673