• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ঢাকা বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফিক সোসাইটির সভাপতি-সাধারণ সম্পাদককে বহিষ্কার

    ঢাবি প্রতিনিধি | ০৬ নভেম্বর ২০১৭ | ৮:২৮ অপরাহ্ণ

    ঢাকা বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফিক সোসাইটির সভাপতি-সাধারণ সম্পাদককে বহিষ্কার

    অর্থ কেলেঙ্কারি ও সংগঠনের নীতিমালা বিরোধী কার্যক্রমের সাথে জড়িত থাকার অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফিক সোসাইটির (ডিইউপিএস) সভাপতি প্যারিস তালুকদার ও সাধারণ সম্পাদক মিমু দাসকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছে সংগঠনটির কার্যনির্বাহী কমিটি। একই সঙ্গে সংগঠনের কার্যক্রম গতিশীল রাখার জন্য সাময়িকভাবে খালিদ হাসানকে সভাপতি ও রাহাত মাহফুজকে সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে।
    সোমবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সংগঠনটির নেতারা । সাময়িক দায়িত্ব পাওয়া সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন কার্যনির্বাহী কমিটির মো. শরীফ উদ্দীন, ইসতিয়াক সরকার তুষার, সৈয়দ আরফাতুর রহমান, হাসান আহমেদ, জাহিদ হাসান বাধন, রাফিজ ইমতিয়াজ, আব্দুল্লাহ বিন আনিস ও জয় বনিক।
    কার্যনির্বাহী কমিটির দুই-তৃতীয়াংশের সমর্থনে এক সদস্যসহ এই দুই জনকে সংগঠন থেকে বহিষ্কারেরও সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান তারা। সংবাদ সম্মেলনে লিখিত।বক্তব্য পাঠ করেন রাহাত মাহফুজ। লিখিত বক্তব্যে মাহফুজ বলেন, দায়িত্বে অবহেলা, আর্থিক কেলেঙ্কারি ও নির্বাচন কমিশনকে ভুল তথ্য দেওয়ার অপরাধে সংগঠনের কার্যনির্বাহী কমিটির দুই- তৃতীয়াংশের ভোটে ১৬তম কমিটির সভাপতি প্যারিস তালুকদার ও সাধারণ সম্পাদক মিমু দাসকে সংগঠন থেকে অব্যাহতি দেওয়া হচ্ছে। একই অপরাধে গঠনতন্ত্র অনুযায়ী তাদেরকে সদস্যপদ বাতিলেরও সিদ্ধান্ত নিয়েছে কার্যনির্বাহী কমিটি। কার্যনির্বাহী কমিটির সিনিয়র সদস্যকে মারতে উদ্যত হওয়ায় সাধারণ সদস্য সাইফ মোস্তাফিজকে বহিষ্কার করা হচ্ছে।
    তিনি আরো বলেন, এক মাসের মধ্যে নির্বাচনের মাধ্যমে কমিটি দিতে ব্যর্থ হওয়ায় গঠনতন্ত্রের ধারা ৮ (খ) এর অনুযায়ী নির্বাচন কমিশন ও তার কার্যক্রম স্থগিত ঘোষণা করা হচ্ছে। সাময়িক দায়িত্ব পাওয়া কমিটি নির্বাচন কমিশনের সঙ্গে সমন্বয় করে নির্বাচনের ব্যবস্থা করবেন। সংগঠনের অচলাবস্থা দূর করতে বার বার তাগিত দেওয়া সত্ত্বেও সভাপতি-সাধারণ সম্পাদক কার্যনির্বাহী কমিটির সভায় উপস্থিত হননি। তাই কার্যনির্বাহী।কমিটির ১৩ সদস্যের মধ্যে ১০ জনের উপস্থিতিতে সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।


    Facebook Comments


    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673