মঙ্গলবার, ডিসেম্বর ৭, ২০২১

ঢাকা সিএমএইচে অনন্ত সমরে ভাস্কর্য ও স্থাপনা উদ্বোধন

ডেস্ক রিপোর্ট   |   মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১ | প্রিন্ট  

ঢাকা সিএমএইচে অনন্ত সমরে ভাস্কর্য ও স্থাপনা উদ্বোধন

সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ গতকাল ঢাকা সেনানিবাসের সম্মিলিত সামরিক হাসপাতাল পরিদর্শন এবং নবনির্মিত অনন্ত সমরে ভাস্কর্যসহ নতুন চারটি স্থাপনা উদ্বোধন করেন। নবনির্মিত স্থাপনার মধ্যে রয়েছে অ্যানেসথেসিয়া বহির্বিভাগ ও চক্ষু অপারেশন থিয়েটার, লেজার ভিশন কেন্দ্র এবং স্লিপ ল্যাব।

একাত্তরে আর্মি মেডিকেল কোরের সদস্যদের আত্মত্যাগ এবং করোনা মহামারির সময় চিকিৎসাসেবায় নিয়োজিত আত্মোৎসর্গকারী সদস্যদের স্মৃতিকে স্মরণীয় করে রাখতে এই ভাস্কর্য নির্মাণ করা হয়েছে।


আইএসপিআর জানায়, নতুন অ্যানেসথেসিয়া বহির্বিভাগে রয়েছে পুরুষ ও নারীদের জন্য পৃথক পর্যবেক্ষণ কক্ষ এবং বেশ কয়েকটি অপেক্ষাগার। সম্মিলিত সামরিক হাসপাতাল ঢাকা সশস্ত্র বাহিনীর একটি টারশিয়ারি লেভেল রেফারেল এবং ট্রেনিং হাসপাতাল। চক্ষু অপারেশন থিয়েটার ও লেজার ভিশন কেন্দ্র প্রতিস্থাপনের ফলে এই হাসপাতালের চক্ষু বিভাগের চিকিৎসাসেবার মান আরও উন্নত করা সম্ভব হবে। এ ছাড়া স্লিপ ল্যাব সিএমএইচ ঢাকার একটি নতুন সংযোজন করা প্রকল্প, যার মাধ্যমে ‘স্লিপ ডিজঅর্ডার’-এর মতো গুরুত্বপূর্ণ রোগ নির্ণয় এবং এর উন্নত চিকিৎসাসেবা দিতে সহায়ক ভূমিকা রাখবে।


Posted ৯:৪৯ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১