• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ঢাকা সিটির সার্বিক উন্নয়নে আর কে চৌধুরীর অবদান অসামান্য

    বিশেষ প্রতিনিধি: | ২৩ এপ্রিল ২০১৭ | ৬:৫৪ অপরাহ্ণ

    ঢাকা সিটির সার্বিক উন্নয়নে আর কে চৌধুরীর অবদান অসামান্য

    ঢাকা সিটি করপোরেশনের পূর্বাঞ্চলের (ডেমরা, যাত্রাবাড়ী, শ্যামপুর, সায়েদাবাদ ও গেণ্ডারিয়ার) শিক্ষা, স্বাস্থ্য, সড়কসহ সার্বিক উন্নয়নে যার অবদান সবচেয়ে বেশি তিনি হচ্ছেন ঢাকা সিটি করপোরেশন প্ল্যানিং ডেভোলপমেন্ট কমিটি ও রাজউকের সাবেক এ চেয়ারম্যান ও ঢাকা মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা আর কে চৌধুরী।


    অত্র অঞ্চলের শিক্ষার উন্নয়নে তিনি প্রতিষ্ঠা করেছেন আর কে চৌধুরী বিশ্ববিদ্যালয় কলেজ (সায়েদাবাদ), আর কে চৌধুরী হাইস্কুল (সায়েদাবাদ), আর কে চৌধুরী ইউসেফ স্কুল (পোস্তগোলা), ভাষা প্রদীপ স্কুল (পোস্তগোলা), আর কে চৌধুরী কলেজ (জুরাইন)। যাত্রাবাড়ী শহীদ জিয়া স্মৃতি স্কুলেও প্রতিষ্ঠাতা সভাপতি তিনি।

    ajkerograbani.com

    অত্র অঞ্চলের স্বাস্থ্যর উন্নয়নে তিনি প্রতিষ্ঠা করেছেন আর কে চৌধুরী হাসপাতাল (যাত্রাবাড়ী), আর কে চৌধুরী হাসপাতাল (জুরাইন), আর কে চৌধুরী দুস্থ মহিলা সেবাকেন্দ্র (জুরাইন), সহ অসংখ্য প্রতিষ্ঠান নির্মাণ করেছেন।

    জানা গেছে, রাজউকের চেয়ারম্যান থাকাকালে আর কে চৌধুরী কমলাপুর-এয়ারপোর্ট বিশ্বরোডের জমি অধিগ্রহণ ও নির্মাণ, অসংখ্য শিক্ষা ও সামাজিক প্রতিষ্ঠান প্রতিষ্ঠাসহ এলাকায় ব্যাপক উন্নয়ন করেছেন। যাত্রাবাড়ী থেকে গোলাপবাগ পর্যন্ত সড়টির উন্নয়নেও রয়েছে তার অসামান্য অবদান।

    আর কে চৌধুরী ইতোপূর্বে বিভিন্ন সাংগঠনিক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত ছিলেন। যার মধ্যে উল্লেখযোগ্য- সাবেক জিএস শহীদ সোহরাওয়ার্দী কলেজ; সাবেক কমিশনার যাত্রাবাড়ী ও ধানমণ্ডি থানা; বঙ্গবন্ধুর নেতৃত্বের সময় আওয়ামী লীগের ট্রেজারার; বঙ্গবন্ধু পরিষদের ভাইস চেয়ারম্যান; কুর্মিটোলা গলফ ক্লাব, ঢাকা ক্লাব, এফবিসিসিআই’র সদস্য; বাংলাদেশ ম্যাচ ম্যানুফেকচারার অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট; আলোকবালী ইউনিয়ন ও নরসিংদী থানা কাউন্সিলের সাবেক চেয়ারম্যান; ঢাকা জেলা পরিষদের সাবেক সদস্য ও বাংলাদেশ-ভারত মৈত্রী সমিতির সহ-সভাপতি। আর কে চৌধুরী মহান মুক্তিযুদ্ধে ২ ও ৩ নং সেক্টরের রাজনৈতিক উপদেষ্টার দায়িত্ব পালন করেছেন।

    রাজনৈতিক ও সামাজিক কর্মকাণ্ডের পাশাপাশি বর্তমানে তিনি সমসাময়িক ইস্যু নিয়ে পত্রপত্রিকায় নিয়মিত কলাম লিখছেন। এ পর্যন্ত তার দশটি গ্রন্থ প্রকাশিত হয়েছে। ১. স্মৃতির পাতায় মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু, ২. বঙ্গ বাংলা বঙ্গবন্ধু বাংলাদেশ, ৩. একান্ন থেকে একাত্তর ৪. বধ্যভূমির বিস্তীর্ণ স্মৃতি, ৫. একাত্তরের ডায়েরি, ৬. আগরতলা, ৭. দৃষ্টিপাত, ৮. সময়চিত্র, ৯. সময়কথন, ১০. সংলাপ।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757