শনিবার, মার্চ ২১, ২০২০

ঢাকা-১০ আসন: ৫ শতাংশ ভোটে বিএনপি পেল মাত্র ৮১৭টি

ডেস্ক   |   শনিবার, ২১ মার্চ ২০২০ | প্রিন্ট  

ঢাকা-১০ আসন: ৫ শতাংশ ভোটে বিএনপি পেল মাত্র ৮১৭টি

ঢাকা-১০ আসনের উপনির্বাচনের ফলাফল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। শনিবার (২০ মার্চ) ঘোষিত ফলাফল অনুযায়ী মাত্র ৫.২৮ শতাংশ ভোট পড়েছে।
আসনের মোট ভোটার সংখ্যা ৩ লাখ ২১ হাজার ২৭৫। কেন্দ্র ১১৭টি। সবগুলো কেন্দ্রেই ইভিএমের মাধ্যমে ভোগগ্রহণ করা হয়। ফাইনাল ফলাফলে দেখা যায়, আওয়ামী লীগের মো. শফিউল ইসলাম নৌকা প্রতীকে পেয়েছেন ১৫ হাজার ৯৫৫ ভোট। বিএনপির শেখ রবিউল আলম ধানের শীষ প্রতীকে পেয়েছে ৮১৭ ভোট। এছাড়া লাঙ্গল প্রতীকে হাজী মো. শাহজাহান ৯৭ ভোট, বাঘ প্রতীকে কাজী মুহাম্মদ আবদুর রহিম ৬৩ ভোট, হারিকেন প্রতীকে খাজা আলী হাসান আসকারী ১৫ ভোট এবং ডাব প্রতীকে মো. মিজানুর রহমান পেয়েছেন ১৮ ভোট।
করোনা আতঙ্কের মধ্যে উপনির্বাচনের ভোট পিছিয়ে দেয়ার দাবি উঠলেও সিদ্ধান্তে অনড় থাকে নির্বাচন কমিশন। পূর্বঘোষণা অনুযায়ী, আজ শনিবার (২০ মার্চ) গ্রহণ সম্পন্ন করে কমিশন। ভোটর উপস্থিতি কম হওয়ার আশঙ্কা আগেই জানিয়েছিলেন বিশেষজ্ঞরা। হলোও তাই।
এর আগে করোনা সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। শেষ হয় বিকেল ৫টায়। শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন হলেও করোনা আতঙ্কে ভোটার উপস্থিত ছিল খুবই কম। যদিও নির্বাচন কমিশন থেকে হ্যান্ড স্যানিটাইজেশনের পর্যাপ্ত ব্যবস্থা ছিল প্রতিটি কেন্দ্রে।
ঢাকা- ১০ আসনের সংসদ সদস্য ছিলেন শেখ ফজলে নূর তাপস। গত ১ ফেব্রুয়ারি সিটি নির্বাচনে ডিএসসিসির মেয়র পদে তিনি নির্বাচিত হয়েছেন। এর আগে গত ২৯ ডিসেম্বর তিনি এই আসন থেকে পদত্যাগ করেন। এরপর আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।


Posted ১০:১১ অপরাহ্ণ | শনিবার, ২১ মার্চ ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]