• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ঢাকা-১৮ আসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী এস এম জাহাঙ্গীর হোসেন

    নিজস্ব প্রতিবেদক | ১৩ আগস্ট ২০১৭ | ১০:২২ পূর্বাহ্ণ

    ঢাকা-১৮ আসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী এস এম জাহাঙ্গীর হোসেন

    ঢাকা-১৮ আসনের বিএনপির মনোনয়ন প্রত্যাশী এস এম জাহাঙ্গীর হোসেন। ছাত্রদলের রাজনীতির মাধ্যমে যার জাতীয়তাবাদী রাজনীতিতে পথচলা শুরু। তেজগাঁও কলেজ ছাত্রদলের সাধারণ সম্পাদক, কলেজ সংসদের ভিপি, ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের আহ্বায়ক-সভাপতি, মহানগর উত্তর যুবদলের সাধারণ সম্পাদক পদে ধারাবাহিক দায়িত্ব পালন করে এখন মহানগর উত্তর যুবদলের সভাপতির দায়িত্ব তার কাঁধে।
    তিনি দুই দশকের বেশি সময় ধরে উত্তরায় বসবাস। দীর্ঘদিন যাবত অক্লান্ত শ্রম, মেধা, শক্তি দিয়ে এস এম জাহাঙ্গীর হোসেন এই আসনের প্রতিটি থানা, ইউনিয়নে একটি ঘাটি তৈরী করেছেন।
    বিগত আন্দোলন-সংগ্রামে রাজপথে বড় ভুমিকা রাখায় ও ব্যক্তি ইমেজের কারণে এস এম জাহাঙ্গীর হোসেন ঢাকা-১৮ আসনের মানুষের কাছে অতিপ্রিয় এক নাম। সীমানা পুনর্বিন্যাসের কারণে ঢাকা-৫ (সাবেক)-এর উত্তরা পূর্ব, উত্তরা পশ্চিম, তুরাগ, বিমানবন্দর, খিলক্ষেত, উত্তরখান, দক্ষিণখান ও ভাটারা থানার একাংশের সমন্বয়ে গঠিত ঢাকা-১৮, এই আসনের এই প্রান্ত থেকে ওই প্রান্তের সবাই এস এম জাহাঙ্গীর হোসেনকে চেনে।
    গত আন্দোলনে সাহসি ভুমিকা রাখায় রাজনীতিতে ত্যাগী ও আপোষহীন নেতা হিসেবে পরিচিতি পেয়েছেন তিনি। ছাত্রদল ও যুবদলের রাজনীতিতে নেতৃত্ব দিতে গিয়ে আওয়ামী লীগ সরকারের আমলে আসামি হয়েছেন দেড় শতাধিকের বেশি মামলার। বিএনপি’র দুঃসময়ের কান্ডারী এই নেতা আন্দোলন করতে গিয়ে বহুবার কারাভোগ করেছেন। এত মামলার আসামী তাও এখনও আন্দোলন-সংগ্রামে তাঁর উপস্থিতি থাকে মিছিলের অগ্রভাগে। নিজে শ্লোগান দেন মিছিলে। উৎসাহ যোগান কর্মীদের। খোঁজ নেন নির্যাতিত নিপীড়িত তৃনমূল নেতা- কর্মীদের। কারা নির্যাতনের শিকার কর্মীদের পরিবারের সাথে যোগাযোগ রক্ষা করেন নিয়মিত। তাদের জামিনের বেবস্থা করেন নিজেই।


    Facebook Comments


    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755