সোমবার, ফেব্রুয়ারি ২২, ২০২১

ঢাবিতে হলের তালা ভেঙে শিক্ষার্থীদের প্রবেশ

  |   সোমবার, ২২ ফেব্রুয়ারি ২০২১ | প্রিন্ট  

ঢাবিতে হলের তালা ভেঙে শিক্ষার্থীদের প্রবেশ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ হলের শিক্ষার্থীরা তালা ভেঙ্গে হলে প্রবেশ করেছে। সোমবার (২২ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে শিক্ষার্থীরা হলে প্রবেশ করে। 
হল ও ক্যাম্পাস খোলার দাবিতে তারা হলে প্রবেশ করেছে বলে জানা গেছে। এসময় অর্ধ-শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।
শিক্ষার্থীরা জানায়, করোনা মহামারির কারণে বন্ধ রয়েছে সকল শিক্ষা প্রতিষ্ঠান। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলেও চলছে সকল শিক্ষা কার্যক্রম। শিক্ষা প্রতিষ্ঠান বাদে সকল প্রতিষ্ঠান খোলা থাকলেও শিক্ষা প্রতিষ্ঠান কেন খোলা নয় এমন চিন্তা থেকে তারা হলে প্রবেশ করেছে বলে তারা জানিয়েছে।
এ বিষয়ে হলের গণিত বিভাগের শিক্ষার্থী মোনায়েম সময় সংবাদকে বলেন, ১২টার দিকে হলে শিক্ষার্থীরা প্রবেশ করেছে। আমরা প্রভোস্ট স্যারের রুমের সামনে অবস্থান করছি। স্যার অনলাইন ক্লাসে আছে। স্যার ক্লাস শেষ করলেই আমরা স্যারের সাথে কথা বলবো।
হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার সময় সংবাদকে বলেন, বিষয় টি আমি শুনেছি। দেখছি কি করা যায়।
এদিকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং রাজশাহী বিশ্ববিদ্যালয় হল খোলার দাবিতে আন্দোলন করছেন শিক্ষার্থীরা। কুষ্টিয়া বিশ্ববিদ্যালয়েও সোমবার শিক্ষার্থীরা হল খোলার দাবিতে আন্দোলন করছেন।
এর আগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আজ সোমবার সকাল ১০টার মধ্যে হল ছাড়তে প্রশাসনের দেওয়া নির্দেশনাকে প্রত্যাখ্যান করেছেন হলে ওঠা শিক্ষার্থীরা। নিরাপত্তার কারণে তাদের গেরুয়াসহ আশপাশের এলাকায় যাওয়া সম্ভব নয় বলে তারা হলে থাকার কথাই জানিয়ে দিয়েছেন।
ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান বলেন, শিক্ষার্থীদের বোঝানো হয়েছে হল ছেড়ে দেওয়ার জন্য। তারা যদি চলে যায় তাহলে ভালো, কিন্তু যেতে না চাইলে পরে আলোচনা করে কী করা যায়, সে সিদ্ধান্ত নেওয়া হবে।


Posted ৩:৩৬ অপরাহ্ণ | সোমবার, ২২ ফেব্রুয়ারি ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১