মঙ্গলবার ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

ঢাবি লেদার ইন্সটিটিউট এর করোনায় ব্যতিক্রমী তহবিল গঠন

অগ্রবাণী রিপোর্ট   |   বুধবার, ০৬ মে ২০২০ | প্রিন্ট  

ঢাবি লেদার ইন্সটিটিউট এর করোনায় ব্যতিক্রমী তহবিল গঠন

সারাদেশব্যপী চলছে লকডাউন। থমকে গেছে জনজীবন বাধাগ্রস্ত হচ্ছে ব্যবসা বাণিজ্য। বিশ্ববিদ্যালয়গুলো বন্ধ হয়েছে বেশ কিছুদিন হলো। বিভিন্ন বিশ্ববিদ্যালয় বিভিন্নভাবে উদ্যোগ নিয়েছে তাদের ছাত্রছাত্রীদের সহযোগিতা করার জন্য, তবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব লেদার ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি এর কিছু শিক্ষার্থী, শিক্ষক গ্রহণ করেছে ব্যতিক্রমী এক উদ্যোগ। ওয়ান আইলেট ওয়ান ড্রিম নামে ইনস্টিটিউটের বর্তমান থেকে শুরু করে সাবেক শিক্ষার্থী শিক্ষক সহ অন্যান্যদের অংশগ্রহণ এর মাধ্যমে একটি অর্থ-তহবিল গঠন করেছে।(চলমান)
যেখানে ইনস্টিটিউটের সকল রাজনৈতিক অরাজনৈতিক সংগঠনের প্রতিনিধি একযোগে কাজ করছে। সংগঠনগুলোর মধ্যে রয়েছে ছাত্রলীগ, বাঁধন, ইয়ূথ এগেইনস্ট হাঙ্গার, প্রথম আলো বন্ধুসভা, আইলেট স্পোর্টস ক্লাব, আইলেট ডিবেটিং সোসাইটি।
তাদের সাথে যুক্ত হয়েছে ইন্সটিটিউট এর ছেলে ও মেয়েদের হোস্টেল ওয়ার্ডেন মহোদয়। মূল সমন্বয়কারী হিসাবে কাজ করছেন ইন্সটিটিউটের খণ্ডকালীন শিক্ষক মো: কাওছার আলী।
স্বচ্ছতা ও জবাবদিহিতা এর জন্য প্রতিদিন সংগ্রহ করা অর্থ একটা নির্দিষ্ট সময়ে ইন্সটিটিউটের সবগুলো ফেসবুক গ্রুপে প্রকাশ করা হয় যথাযথ সোর্স (নাম্বার এর আংশিক প্রকাশ করে) উল্লেখ করে। জানা গিয়েছে ইতিমধ্যে অসাধারণ স্বতঃস্ফূর্ত সাড়া পাচ্ছে তারা। নর্থ আমেরিকা তে বসবাস ও কর্মরত ইন্সটিটিউটের কিছু সাবেক শিক্ষার্থী ইতিমধ্যে বড় একটি ডোনেশন(প্রায় ৭২ হাজার টাকা) প্রদান করেছে তহবিলে।
এসকল অর্থ ইতিমধ্যে বিতরণ করা হচ্ছে করোনায় পরিস্থিতির শিকার অর্থনৈতিকভাবে দুর্বল ইনস্টিটিউটের শিক্ষার্থী সহ, ডাইনিং কর্মচারী ও অন্যান্যদের মাঝে। অর্থনৈতিকভাবে দুর্বল ইন্সটিটিউট এর যে কোনো শিক্ষার্থী তার পরিচয় গোপন রেখে আবেদন করতে পারবে, এই অর্থ সহায়তা এর জন্য।
প্রধান সমন্বয়কারী মোঃ কাওছার আলী জানান- পরিস্থিতি যতদিন স্বাভাবিক না হবে ততোদিন সহযোগিতার এই ধারা অব্যাহত রাখার চেষ্টা করা হবে। এই তহবিল এর সাহায্য অগ্রাধিকার ভিত্তিতে পাবে ইন্সটিটিউট কেন্দ্রিক ছাত্র-ছাত্রী ও কর্মচারীরা। তিনি আহ্বান জানান সবাই যেনো স্বতঃস্ফূর্ত ভাবে সাড়া দেয় এই উদ্যোগে।

Facebook Comments Box


Posted ৮:৩৪ অপরাহ্ণ | বুধবার, ০৬ মে ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০