• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ঢাবি শিক্ষকের হাতের আঙ্গুল ভাঙলেন বাম নেতারা

    অনলাইন ডেস্ক | ৩০ জুলাই ২০১৭ | ২:১৩ অপরাহ্ণ

    ঢাবি শিক্ষকের হাতের আঙ্গুল ভাঙলেন বাম নেতারা

    ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষকের হাতের আঙ্গুল ভেঙে দিয়েছেন বাম সংগঠনের নেতা-কর্মীরা। শনিবার বিশ্ববিদ্যালয়ের ২৮ তম ভিসি নির্বাচনের জন্য বিশেষ অধিবেশন চলকালে ছাত্র-ফেডারেশন, ছাত্র ফ্রন্ট, ছাত্র ইউনিয়নের নেতারা সিনেট ভবনের মূল গেইটের তালা ভেঙে ভেতরে প্রবেশ করতে চাইলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা তাদের বাধা দিলে এক শিক্ষকের ডান হাতের আঙ্গুল ভেঙে যায়।


    পরে তাকে চিকিৎসার জন্য বিশ্ববিদ্যালয়ে মেডিকেল সেন্টারে পাঠানো হয়। আহত এই শিক্ষক বিশ্ববিদ্যালয়ের এমআইএস বিভাগের প্রভাষক।

    ajkerograbani.com

    বাম সংগঠনগুলোর নেতাদের সাথে শিক্ষদের হাতাহাতির সময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. এম আমজাদ আলীসহ অন্তত ১০ শিক্ষক আহত আহত। এ সময় বাম সংগঠনেরও কয়েকজন আহত হয়। বাম নেতারা-কর্মীরা শিক্ষদের গায়ে হাত তুলেন এবং তাদের সরকারের দালাল আখ্যা দিয়ে নানান অশ্রাব্য ভাষায় গালিগালাজ করে। ফলে শিক্ষদের সাথে তাদের ধস্তাধস্তি হয়।

    এ বিষয়ে প্রক্টর এম আমজাদ আলী বলেন, ছাত্রদের সাথে শিক্ষকদের সবসময় সুসম্পর্ক ছিল। শিক্ষদের সাথে ছাত্রদের দ্বিমত থাকতেই পারে। আজকে তারা যে আচরণ শিক্ষদের সাথে করেছে তা কোনভাবেই কাম্য নয়। আমার মনে হয় তাদের সাথে বহিরাগতরা ছিল। বিষয়টি অত্যন্ত দুঃখজনক।

    এ বিষয়ে জানতে চাইলে সমাজতান্ত্রি ছাত্রফ্রন্টের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সালমান সিদ্দিকী পূর্বপশ্চিমকে বলেন, আমরা শিক্ষদের ওপর হামলা করিনি। শিক্ষকরা আমাদের ওপর হামলা করেছে। আমাদের ওপর হামলা করতে এসে যদি কেউ আহত হয় তাহলে আমাদের কিছুই করার নাই। কারণ আমাদের আন্দোলন ছিল শান্তিপূর্ণ।

    বিশ্ববিদ্যালয়ের বাম সংগঠনের একটি অংশ ছাত্র প্রতিনিধি ছাড়া সিনেট অধিবেশনের বিরোধিতা করে আসছেন। ডাকসু নির্বাচনের মাধ্যমে ছাত্র প্রতিনিধি নির্ধারণ করে সিনেটে উপাচার্য প্যানেল মনোনয়নের দাবিতে শনিবার সিনেট ভবনের সামনে বিক্ষোভ করতে আসলে নীল শিক্ষকরা তাদের সিনেট ভবনের ভিতরে ঢুকতে নিষেধ করলে এ ঘটনা ঘটে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755