• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ঢামেকের চার চিকিৎসক হোম কোয়ারেন্টাইনে

    ডেস্ক | ১৮ মার্চ ২০২০ | ৩:৪২ অপরাহ্ণ

    ঢামেকের চার চিকিৎসক হোম কোয়ারেন্টাইনে

    ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের চার চিকিৎসককে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এ ছাড়া হাসপাতালের আরো কয়েকজনের ক্ষেত্রে সম্ভাবনা দেখা দিয়েছে হোম কোয়ারেন্টাইনে রাখার।


    আজ বুধবার (১৮ মার্চ) ঢামেক অধ্যক্ষ অধ্যাপক খান আবুল কালাম আজাদ বিষয়টি নিশ্চিত করেছেন।
    অধ্যাপক আজাদ বলেন, বিদেশ থেকে আসা অনেকে তথ্য গোপন করে ঢামেক চিকিৎসকদের কাছ থেকে পরামর্শ নিয়েছেন। তাদের অনেককে পাঠানো হয়েছে করোনা আক্রান্তদের জন্য সরকার নির্ধারিত হাসপাতালে। ওইসব রোগীদের পরামর্শ দিয়েছেন এমন চিকিৎসকদের চারজনকে রাখা হয়েছে হোম কোয়ারেন্টাইনে।


    অধ্যাপক আজাদ আরো বলেন, বাংলাদেশে কয়েকজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর থেকে ঢামেক হাসপাতালে প্রতিদিন নিউমোনিয়া, জ্বর, ঠাণ্ডা, কাশি নিয়ে অনেক রোগী আসছে। এসব রোগীর ভেতর থেকে যাদেরকে সরকার নির্ধারিত হাসপাতালে পাঠানো হয়, সেখানে তাদের কয়েকজনের শরীরে করোনাভাইরাস ধরা পড়ে।

    যে চারজনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে তাঁরা সবাই ঢামেক হাসপাতালের মেডিসিন বিভাগের চিকিৎসক বলে জানান অধ্যাপক আজাদ।
    আজ বুধবার সকালে সরেজমিনে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে গিয়ে দেখা যায়, কেবল জরুরি বিভাগে চিকিৎসকরা মাস্ক ব্যবহার করছেন। হাসপাতালের নার্স ওয়ার্ডবয়, আয়া, পরিচ্ছন্নতাকর্মীসহ স্টাফদের মুখে মাস্ক নেই। তাঁদের অনেকে বলেছেন, হাসপাতাল থেকে এ ব্যাপারে তাঁদের কোনো সহযোগিতা দেওয়া হচ্ছে না। পার্সোনাল প্রটেক্টিভ ইকুইপমেন্ট (পিপিই) বা ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম ছাড়াই তাদেরকে কাজ করতে হচ্ছে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673