• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    তথ্য চুরির গুরুতর অভিযোগ সোশ্যাল মিডিয়ার বিরুদ্ধে

    অনলাইন ডেস্ক | ০৮ সেপ্টেম্বর ২০১৭ | ৪:৪১ অপরাহ্ণ

    তথ্য চুরির গুরুতর অভিযোগ সোশ্যাল মিডিয়ার বিরুদ্ধে

    ব্যবহারকারীদের ব্যক্তিগত তথ্য পাচার করে দিচ্ছে ফেসবুক, হোয়াটসঅ্যাপ। এমনই গুরুতর অভিযোগ উঠেছে। ওই দুই তুমুল জনপ্রিয় সোশ্যাল মিডিয়ার কাছ থেকে হলফনামা চাইল ভারতের সুপ্রিম কোর্ট। তারা কোনও তৃতীয় পক্ষের সঙ্গে ব্যবহারকারীদের তথ্য বিনিময় করছে কি না, তা ওই হলফনামায় জানাতে বলা হয়েছে।


    এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের সূত্রে জানা গিয়েছে, পাঁচ সদস্যের সাংবিধানিক বেঞ্চ, যাতে রয়েছেন প্রধান বিচারপতি দীপক মিশ্র ও বিচারপতি একে সিক্রি, অমিতাভ রায়, এএম খানউইলকার ও এমএম শান্তাগৌদার, সেই বেঞ্চের পক্ষ থেকে ফেসবুক ও হোয়াটসঅ্যাপকে হলফনামা দেওয়ার জন্য চার সপ্তাহ সময় দেওয়া হয়েছে।

    ajkerograbani.com

    বেঞ্চ জানিয়েছে, হলফনামা পাওয়ার পরে পরিস্থিতি বিচার করে এ ব্যাপারে অন্তর্বর্তীকালীন কোনও নির্দেশ দেওয়া যায় কি না সে ব্যাপারটা ভেবে দেখা হবে।

    এই দুই জনপ্রিয় সোশ্যাল মিডিয়ার আইনজীবী কপিল সিব্বল ও অরবিন্দ দাতার অবশ্য আদালতকে জানিয়েছেন, এই অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন। কেবল মাত্র লাস্ট সিন, মোবাইল সংক্রান্ত তথ্য এবং ফোন নম্বর ছাড়া আর কোনও তথ্যই অন্যদের সঙ্গে ভাগ করছে না তারা।

    ইঞ্জিনিয়ারিং-এর ছাত্র কর্মণ্য সিংহ সারিন ও আইনের ছাত্র শ্রেয়া শেঠি এই দুই সোশ্যাল মিডিয়ার ব্যাপারে এই অভিযোগ আনেন। আদালতে তাঁদের হয়ে সওয়াল করেন আইনজীবী মাধবী ডিভান।

    প্রসঙ্গত, এই মামলার পরবর্তী শুনানির দিন ২৮ নভেম্বর।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755