• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    তবে কি সেই গোলকিপার নিয়েই মাঠে নামছে আর্জেন্টিনা?

    নিজস্ব প্রতিবেদক | ৩০ জুন ২০১৮ | ১:০৮ অপরাহ্ণ

    তবে কি সেই গোলকিপার নিয়েই মাঠে নামছে আর্জেন্টিনা?

    বর্তমানে সারা বিশ্বের আর্জেন্টাইন ভক্তদের কাছে ভিলেন দলটির গোলকিপার উইলি কাবালেরো। আইসল্যান্ডের সাথে ড্র আর ক্রোয়েশিয়ার কাছে বিধ্বস্ত হওয়ার ইতিহাসটা লেখা হয়েছে কাবালেরোর নামের সাথেই। সার্জিও রোমেরোও চোট পাওয়ায় মেসিদের দলে প্রথম গোলকিপার হিসেবে খেলছেন কাবালেরো। কিন্তু তার ‘ভুলের’ কারণে ছিটকে পড়তে বসেছিল আসরের অন্যতম ফেভারিট দল আর্জেন্টিনা। আর তারপরই কাবালেরোর বিপক্ষে বিশ্বজুড়ে শুরু হয় তীব্র সমালোচনা।


    তবে বিশ্বকাপের গ্রুপ পর্বের সেই বাধা পেরিয়ে আর্জেন্টিনা পৌঁছে গেছে দ্বিতীয় রাউন্ডে। রাশিয়ার কাজান অ্যারেনা স্টেডিয়ামে আজ বাংলাদেশ সময় রাত ৮টায় ফ্রান্সের মুখোমুখি হবে আর্জেন্টিনা। এখন প্রশ্ন- তবে কি সেই গোলকিপার নিয়েই মাঠে নামছে আর্জেন্টিনা?


    এর উত্তরের আগে চলুন জেনে নেই সেই গোলকিপারের সম্পর্কে কিছু অজানা তথ্য-

    ১. ২০০১ ফিফা যুব বিশ্বকাপজয়ী দলের সদস্য ছিলেন কাবালেরো। তবে এরপরে সিনিয়র দলে কখনও জায়গা প্রতিষ্টা করতে পারেননি, কারণ তিনি মাঝেমাঝে খেলা থেকে হারিয়ে গিয়ে দলকে ডোবান বলে। ঠিক যেমনটা এবার রাশিয়ায় হল ক্রোয়েশিয়ার বিরুদ্ধে ম্যাচে।

    ২. ২০০৪ এথেন্সে অলিম্পিকে আর্জেন্টিনার সোনা জয়ী দলের সদস্য ছিলেন কাবালেরো। কোচ বিয়েলসার অধীনে খেলা কাবালেরোর সোনা জয়ী দলের সতীর্থরা ছিলেন তেভেজ, মাসচেরানো, স্যাভিওলা।

    ৩. ২০০৬ সালে খেলা ছেড়ে দিয়েছিলেন কাবালেরো। কারণ সেই সময় তাঁর ছোট্ট মেয়ে গুয়িরিমানা ক্যান্সার আক্রান্ত হয়েছিল। তবে পরে সে সুস্থ হওয়ায় কাবালেরো মাঠে ফেরেন।

    ৪. ২০১৩ সালে এক সাক্ষাতকারে কাবালেরো বলেছিলেন, তিনি গোলকিপার নয়, স্ট্রাইকার হতে চেয়েছিলেন। কিন্তু জুনিয়র দলে কেউ গোলকিপার হতে না চাওয়ায় তিনিই এগিয়ে এসে গ্লাভস পরে গোলকিপিং করেন। গোল সেভের চেয়ে গোল করায় অনেক মজা আছে বলে তিনি জানান। গোলকিপারের মুখে এমন কথা শোনার পর সমালোচনার ঝড় উঠে।

    ৫. ২০০৫ কনফেডারেশন কাপের ফাইনালে ব্রাজিলের কাছে ১-৪ গোলে লজ্জার হারের মুখ দেখেছিল আর্জেন্টিনা। সেই ম্যাচে আর্জেন্টিনার গোলকিপার হিসেবে কাবালেরো দুটো বাজে গোল খেয়ে দলকে ডুবিয়েছিলেন।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673