• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    তাপসের পদত্যাগ করা আসনে আলোচনায় যারা

    ডেস্ক | ৩০ ডিসেম্বর ২০১৯ | ১:১৫ অপরাহ্ণ

    তাপসের পদত্যাগ করা আসনে আলোচনায় যারা

    ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। তিনি ঢাকা-১০ (ধানমন্ডি, হাজারীবাগ, কলাবাগান ও নিউমার্কেট) আসনের সংসদ সদস্য ছিলেন।


    রোববার দুপুরে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তাপসকে দক্ষিণের মেয়র প্রার্থী ঘোষণা করেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। একই সঙ্গে মনোনয়ন চূড়ান্ত হয় ঢাকা উত্তরের বর্তমান মেয়র আতিকুল ইসলামের নামও।


    তাপস পদত্যাগ করার পর থেকেই আলোচনায় রাজধানীর গুরুত্বপূর্ণ এ আসনে কে হচ্ছেন আওয়ামী লীগের প্রার্থী।

    দলীয় সূত্রে জানা যায়, তাপস সিটি করপোরেশনে লড়াই করায় এ আসনে বঙ্গবন্ধু পরিবারের কাউকে মনোনয়ন দেয়া হবে। এক্ষেত্রে বঙ্গবন্ধুর ছোট কন্যা শেখ রেহানার ছেলে রাদওয়ান মুজিব সিদ্দিক ববির নাম আছে আলোচনায়।

    আলোচনায় রয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এডভোকেট জাহাঙ্গীর কবির নানক। যদিও তার ঘনিষ্ঠরা বলছেন, নানক নিজে প্রার্থী হওয়ার কোনো আগ্রহ দেখাননি। তবে দলীয়প্রধান যদি মনে করেন, সেক্ষেত্রে নির্বাচনে প্রার্থী হতে পারেন।

    আবার অনেকেই মনে করছেন তাপসের উত্তরাধীকার হিসেবে এ আসনে মনোনয়ন চাইতে পারেন তার বড় ভাই শেখ ফজলে শামস পরশ। যিনি গত ২৩ নভেম্বর যুবলীগের চেয়ারম্যান নির্বাচিত হন।

    তাপসের পদত্যাগ করা আসনে প্রার্থী দেওয়া প্রসঙ্গে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফর উল্লাহ বলেন, ‘তাপস ইতোমধ্যেই ঢাকা-১০ আসনের সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করেছেন। আমরা এই আসনের বিষয়ে এখনো সিদ্ধান্ত নিইনি। হাতে সময় আছে, আরও কয়েকদিন পর এই আসনের বিষয়ে মনোযোগ দেবে আওয়ামী লীগ।’

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669