• শিরোনাম



    ঘূর্ণিঝড় বুলবুল | সৌজন্যে: windy.com



    কোন এলাকার খবর দেখতে চান...

    তাপস-সাকিব-তাহসানসহ যারা পাচ্ছেন সেরা করদাতার পুরস্কার

    নিজস্ব প্রতিবেদক | ০৮ নভেম্বর ২০১৯ | ১০:৪৯ পূর্বাহ্ণ

    তাপস-সাকিব-তাহসানসহ যারা পাচ্ছেন সেরা করদাতার পুরস্কার

    শেষ হয়ে যাওয়া অর্থবছরে কর বর্ষে অর্থাৎ ২০১৮-১৯ অর্থবছরে সেরা করদাতার তালিকা চূড়ান্ত করেছে জাতীয় রাজস্ব বোর্ড। আসছে ১৪ নভেম্বর বিকালে স্থানীয় এক হোটেল জাঁকজমক অনুষ্ঠানের মধ্যে দিয়ে সেরা করদাতাদের এই পুরস্কার দেওয়া হবে বলে জানিয়েছেন বোর্ডের দায়িত্বশীল এক কর্মকর্তা। জাতীয় ট্যাক্স কার্ড নীতিমালার ভিত্তিতে ব্যক্তি পর্যায়ে ৭৪, কোম্পানি পর্যায়ে ৫৭ ও অন্যান্য ক্ষেত্রে ১০টিসহ মোট ১৪১টি ট্যাক্স কার্ড দেওয়া হবে।

    ক্যাটাগরি অনুযায়ী খেলোয়াড়দের মধ্যে সেরা করদাতা হয়েছেন সাকিব আল হাসান। একই সঙ্গে সেরা করদাতার তালিকায় রয়েছেন, তামিম ইকবাল ও মাশরাফি বিন মর্তুজা। গতবার এই তিনজনই সেরা করদাতার পুরস্কার পেয়েছিলেন। শিল্পী ক্যাটাগরিতে সেরা করদাতার তালিকায় রয়েছেন, জনপ্রিয় সংগীতশিল্পী তাহসান রহমান খান। এর পাশাপাশি রয়েছেন এসডি রুবেল ও মমতাজ বেগম। অভিনেতা ও অভিনেত্রীর তালিকায় রয়েছেন, অভিনেতা আনিসুল ইসলাম হিরু, ফরিদা আক্তার ববিতা ও শাকিব খান রানার। সিনিয়র ক্যাটাগরিতে নাম রয়েছেন, পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী। এ ছাড়াও তালিকায় রয়েছেন ইঞ্জিনিয়ার খন্দকার বদরুল হাসান, অনিতা চৌধুরী, আলী হোসাইন আকবর ও ডা. মোস্তাফিজুর রহমান।


    সেরা করদাতা হিসেবে গেজেটভুক্ত যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ক্যাটাগরিতে নামের তালিকায় রয়েছেন- লে. জে. (অব.) আবু সালেহ মোহাম্মদ নাসিম, এসএম আব্দুল ওহাব ও আল মামুন সরকার। প্রতিবন্ধী ক্যাটাগরিতে পাচ্ছেন সুকর্ণ ঘোষ, আকরাম মাহমুদ ও ড. মামুনুর রশিদ। মহিলা ক্যাটাগরিতে রয়েছেন- রুবাইয়াত ফারজানা হোসেন, লায়লা হোসেন, হোসনে আরা হোসেন, রত্না পাত্র ও মাহমুদা আলী শিকদার। তরুণ ক্যাটাগরিতে রয়েছেন- নাফিস সিকদার, গাজী গোলাম মুর্তজা, মো. মেহেদী হাসান, আবু রায়হান রুবেল ও জুলফিকার হোসেন মাসুদ রানা।

    ব্যবসায়ী ক্যাটাগরিতে সেরা করদাতার তালিকায় রয়েছেন- হাজী কাউস মিয়া। তিনি ইতোমধ্যে বেশ কয়েকবার এই পুরস্কার পেয়েছেন। এ ছাড়াও তালিকায় রয়েছেন- সাবেক যোগাযোগ মন্ত্রী সৈয়দ আবুল হোসেন, কামরুল আশরাফ খান, মোহাম্মদ কামাল ও আসলাম সেরনিয়াবাত। বেতনভোগী তালিকায় রয়েছেন- মোহাম্মদ ইউসুফ, খাজা তাজমহল, এমএ হায়দার হোসেন, আবদুল মুক্তাদির ও ফরিদুর রেজা সাগর।

    ডাক্তার ক্যাটাগরিতে রয়েছেন- প্রফেসর ডা. একেএম ফজলুল হক, অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত, ডা. এনএম মোমেনুজ্জামান, ডা. নার্গিস ফাতেমা ও ডা. শামসুল আরেফিন।

    সাংবাদিক ক্যাটাগরিতে রয়েছেন- ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম, দৈনিক আজাদীর সম্পাদক মোহাম্মদ আবদুল মালেক, প্রথম আলোর মতিউর রহমান, চ্যানেল আইয়ের শাইখ সিরাজ ও সাংবাদিক নেতা মনজুরুল আহসান বুলবুল।

    আইনজীবীর তালিকায় রয়েছেন- শেখ ফজলে নূর তাপস, অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট মাহবুবে আলম, ব্যারিস্টার নিহাদ কবির, আবু মোহাম্মদ আমিনউদ্দিন ও ব্যারিস্টার রফিক উল হক। প্রকৌশলী ক্যাটাগরিতেÑ ইঞ্জিনিয়ার রেজাউল করিম, শাহ মোহাম্মদ হান্নান ও ইঞ্জিনিয়ার এসএম আবু সুফিয়ান। স্থপতি ক্যাটাগরিতে মোহাম্মদ মো. ফয়েজউল্লাহ, মো. গোলাম আজম সিজার। অ্যাকাউন্ট্যান্ট ক্যাটাগরিতে রয়েছেন- মো. মোক্তার হোসেন, মো. মনজুরুল আলম ও মোহাম্মদ ফারুক।
    নতুন ক্যাটাগরিতে রয়েছেন- মো. মতিউর রহমান, সৈয়দা জমিলা বেগম, মিরাজুল ইসলাম, হোসনে নজহাত, নারগিস আক্তার, রেজুয়ান কবির, সোনিয়া সারহা পিংকিং। অন্যান্য ক্ষেত্রে রয়েছেন- শওকত আলী চৌধুরী, আকতার মতিন চৌধুরী ও নজরুল ইসলাম। এ ছাড়াও কোম্পানির সেরা করদাতার তালিকায় নাম রয়েছে- ইসলামী ব্যাংক।

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী