মঙ্গলবার, মে ১৭, ২০২২

তামিমের পর জয়ের ফিফটি,ওপেনিং জুটিতে টাইগারদের ১৫০ পার

ডেস্ক রিপোর্ট   |   মঙ্গলবার, ১৭ মে ২০২২ | প্রিন্ট  

তামিমের পর জয়ের ফিফটি,ওপেনিং জুটিতে টাইগারদের ১৫০ পার

শ্রীলংকার বিপক্ষে ম্যাচের তৃতীয় দিনে ব্যাট হাতে ব্যক্তিগত অর্ধশতক তুলে নিয়েছেন দুই টাইগার ব্যাটার তামিম ইকবাল ও মাহমুদুল হাসান জয়। ওপেনিং জুটিতে ১৫০ পার করল টাইগাররা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত স্বাগতিকদের সংগ্রহ বিনা উইকেটে ১৫৭ রান। এখন ৮৯ রানে তামিম ও ৫৮ রানে জয় অপরাজিত রয়েছেন।


মঙ্গলবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৫১ রানে জীবন পাওয়া জয় তামিমের সঙ্গে ওপেনিং জুটিতে বাংলাদেশকে শক্ত ভিত গড়ে দিচ্ছেন জয়। ইতিমধ্যেই তাদের জুটি পার করে ফেলেছে ১৫০ রানের ঘর।

১১০ বলে হাফসেঞ্চুরি ছুঁয়েছেন তরুণ ওপেনার মাহমুদুল হাসান জয়। পাঁচ টেস্টের ক্যারিয়ারে এটি তার দ্বিতীয় ফিফটি। ফিফটির পরই ব্যক্তিগত ৫১ রানের মাথায় ক্যাচ দিয়েছিলেন জয়।


ইনিংসের ৩৯তম ওভারে আভিষ্কা ফার্নান্ডোর বলে পুল করেছিলেন ডানহাতি এই ওপেনার। কিন্তু ফাইন লেগ বাউন্ডারিতে তার সহজ ক্যাচ ফেলে দেন এম্বুলদেনিয়া।

এর আগে দীর্ঘ পাঁচ বছর বা ৬২ মাস পর প্রথম উইকেটে ১০০ রানের জুটি গড়েন বাংলাদেশের দুই ওপেনার। নিজ শহরের মাঠে ক্যারিয়ারের ৩২তম ফিফটি তুলে নিয়েছেন তামিম।

সবশেষে ২০১৭ সালের মার্চে শ্রীলংকা সফরের গল টেস্টে শতরানের জুটি পেয়েছিল বাংলাদেশ। সে ম্যাচে তামিম ইকবাল ও সৌম্য সরকার গড়েছিলেন ১১৮ রানের জুটি।

সেই ম্যাচের পর গত ৬২ ম্যাচে ৩১টি টেস্ট খেলেছে বাংলাদেশ। কিন্তু কখনও শতরানের উদ্বোধনী জুটির দেখা পেলেনি। অবশেষে অপেক্ষার অবসান ঘটিয়ে তামিম-জয় এনে দিলেন উদ্বোধনী জুটিতে শতরান। দুজনই খেলছেন সাবলীলভাবে। দুজনের সামনেই বড় ইনিংস খেলার সম্ভাবনা।

শ্রীলংকার ৩৯৭ রানের জবাবে আগেরদিন বিকেলে ১৯ ওভারে ৭৬ রান করেছিল বাংলাদেশ। আজ রমেশ মেন্ডিসকে দিয়ে আক্রমণ শুরু করে লঙ্কানরা। দিনের প্রথম ওভার থেকে ছড়ানো ফিল্ডিং দেওয়া হয় তামিমকে। সুযোগটা পুরোপুরি কাজে লাগিয়েছেন এ অভিজ্ঞ ওপেনার। বাহারি সব শটে তুলে নিয়েছেন ফিফটি।

অন্যদিকে রয়েসয়ে খেলতে থাকা জয়ও করে ফেলেছেন ৩৭ রান। ক্যারিয়ারের দ্বিতীয় ফিফটির সামনে দাঁড়িয়ে এ তরুণ ওপেনার। তামিমকে দারুণভাবে সঙ্গ দিচ্ছেন তিনি। এ দুজনের দায়িত্বশীল ব্যাটিংয়েই টেস্ট ক্রিকেটে উদ্বোধনী জুটিতে অষ্টমবারের মতো শতরানের দেখা পেলো টাইগাররা।

গত ৬২ মাসে আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে মোট ৪৭টি শতরানের উদ্বোধনী জুটির দেখা মিলেছে। কিন্তু একটিতেও ছিলো না বাংলাদেশের নাম। এই সময়ের ১৫টি ভিন্ন উদ্বোধনী জুটি ব্যবহার করে দশবার ৫০ রান পায় বাংলাদেশ। এর মধ্যে তামিম-সৌম্য ৯৫ এবং তামিম ও সাইফ হাসান গড়েন ৯৮ রানের উদ্বোধনী জুটি।

Posted ১২:৫৩ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৭ মে ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]