শুক্রবার, আগস্ট ৫, ২০২২

তামিমের সামনে বড় মাইলফলকের হাতছানি

ডেস্ক রিপোর্ট   |   শুক্রবার, ০৫ আগস্ট ২০২২ | প্রিন্ট  

তামিমের সামনে বড় মাইলফলকের হাতছানি

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে নিজেদের আধিপত্য বজায় রেখে তামিমের নেতৃত্বে মাঠে নামবে টিম বাংলাদেশ। আগের পাঁচ সিরিজে জিম্বাবুয়ানদের তুলোধুনো করা তামিমের দল ফেবারিটের তকমা নিয়েই সাদা বলে খেলতে নামবে মাঠে।

শুক্রবার বাংলাদেশ সময় দুপুর ১টা ১৫ মিনিটে হারারে স্পোর্টস ক্লাব মাঠে শুরু হবে ম্যাচটি। দেশের জনপ্রিয় টিভি চ্যানেল টি-স্পোর্টস খেলাটি সরাসরি সম্প্রচার করবে।


তিন ম্যাচের এই ওয়ানডে সিরিজে টাইগার অধিনায়কের জন্য অপেক্ষা করছে বড় এক মাইল ফলক ছোয়ার। এই তিন ম্যাচ মিলিয়ে বা কোনো এক ম্যাচেও যদি তিনি ৫৭ রান করতে পারেন তাহলেই ওয়ানডে ক্রিকেটে ৮ হাজার রানের মালিক হয়ে যাবেন তামিম।

ওয়ানডেতে বাংলাদেশের সর্বোচ্চ রান সংগ্রাহক তামিম। এবার সুযোগ দেশের প্রথম ব্যাটার হিসেবে ৮ হাজার রান স্পর্শ করার। বিশ্ব ক্রিকেটে যা এখন পর্যন্ত করতে পেরেছেন ৩২ জন ব্যাটার। এর মধ্যে ১৪ জনের অর্জনে রয়েছে ১০ হাজারেরও বেশি রান।


তবে শুধু ওপেনারদের কথা বিবেচনা করলে, বিশ্বের নবম উদ্বোধনী ব্যাটার হওয়ার সামনে দাঁড়িয়ে আছেন টাইগার অধিনায়ক তামিম। ওয়ানডেতে ৮ হাজার রান করা ওপেনাররা হলেন শচিন টেন্ডুলকার, সনাৎ জয়াসুরিয়া, ক্রিস গেইল, অ্যাডাম গিলক্রিস্ট, সৌরভ গাঙ্গুলি, ডেসমন্ড হেইন্স, সাঈদ আনোয়ার ও হাশিম আমলা।

এখন পর্যন্ত ২২৮ ওয়ানডে খেলে ১৪ সেঞ্চুরি ও ৫৩ হাফসেঞ্চুরিতে ৭৯৪৩ রান করেছেন তামিম। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রান, সেঞ্চুরি, ফিফটি সবই তামিমের দখলে।

Posted ১১:৪২ পূর্বাহ্ণ | শুক্রবার, ০৫ আগস্ট ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]