• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    তারেক কি ক্ষমা চাইবেন?

    ডেস্ক | ২৭ সেপ্টেম্বর ২০১৮ | ৭:৪২ পূর্বাহ্ণ

    তারেক কি ক্ষমা চাইবেন?

    যুক্তফ্রন্ট চেয়ারম্যান অধ্যাপক বদরুদ্দোজা চৌধুরীর বারিধারার বাসায় মঙ্গলবার যুক্তফ্রন্ট ও জাতীয় ঐক্য প্রক্রিয়ার নেতারা বৈঠকে বসেন। বৈঠকে বিএনপির পক্ষ থেকে দলের ভাইস চেয়ারম্যান ইকবাল হাসান মাহমুদ টুকুর মতো নেতারা উপস্থিত থাকলেও উপস্থিত ছিলেন না কোনো সিনিয়র নেতা। জানা গেছে, বৈঠকে ড. কামাল হোসেন থাকবেন না জানার পর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ওই বৈঠকে অংশগ্রহণ করেননি।


    বৈঠকের শেষ পর্যায়ে মাহি বি. চৌধুরী ইকবাল হাসান মাহমুদ টুকুকে জিজ্ঞেস করেন, আপনারা এই বৈঠকে কেন? এই বৈঠকে তো বিএনপির সিনিয়র নেতাদের আসার কথা। বিএনপির সিনিয়র নেতারা তখন মঈন আহমেদের বাসায় মার্কিন রাষ্ট্রদূত মার্শিয়া বার্নিকাটের সঙ্গে বৈঠকে ব্যস্ত ছিলেন। তবে টুকু মাহী বি. চৌধুরীকে বলেন, তাঁরা ব্যস্ত থাকায় আসতে পারেননি। তখন মাহী তাঁকে বলেন, যুক্তফ্রন্টের দিক থেকে স্পষ্ট অবস্থান হচ্ছে, বিএনপি যদি যুক্তফ্রন্টের সঙ্গে ঐক্য করতে চায় তাহলে যুক্তফ্রন্টের তিনটি শর্ত মানতে হবে।


    প্রথমত, বিএনপিকে জামাত ছাড়ার আনুষ্ঠানিক ঘোষণা দিতে হবে। ২০ দলীয় জোট থেকে জামাতকে বাদ দিতে হবে।

    দ্বিতীয়ত, ইসলামপন্থী দলগুলোর সঙ্গ পরিত্যাগ করতে হবে।

    তৃতীয়ত, তারেক জিয়াকে বি. চৌধুরীর কাছে ক্ষমা চাইতে হবে।

    উল্লেখ্য, গত শুক্রবার এক বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ব্যারিস্টার মওদুদ আহমেদ ও ড. খন্দকার মোশাররফ হোসেন বি. চৌধুরীর কাছে অতীতে তাঁর সঙ্গে করা বিএনপির কৃতকর্মের জন্য ক্ষমা চান। এ প্রসঙ্গে মাহী বলেন, মির্জা ফখরুল কিংবা মওদুদ আহমেদরা বিএনপি চালান না। বিএনপি চালান খালেদা জিয়া ও তাঁর ছেলে তারেক জিয়া। তাই ক্ষমা চাইলে তাদের দুজনের কাউকেই চাইতে হবে।

    বিশ্বস্ত সূত্রে জানা গেছে, বাবা বি. চৌধুরীর সঙ্গে বিএনপির আচরণকে মাহী বি. চৌধুরী খুব ব্যক্তিগতভাবে নিয়েছেন। তাই বিএনপি চেয়ারপারসন ও তাঁর ছেলের দিক থেকে আনুষ্ঠানিকভাবে ক্ষমা চাওয়া না হলে বিএনপির সঙ্গে ঐক্যে আপত্তি জানিয়েছেন তিনি।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669