• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    তুর্কি উপকূলে ডুবল রুশ গোয়েন্দা জাহাজ

    অনলাইন ডেস্ক | ২৮ এপ্রিল ২০১৭ | ২:৪৭ অপরাহ্ণ

    তুর্কি উপকূলে ডুবল রুশ গোয়েন্দা জাহাজ

    তুরস্কের ইস্তাম্বুল নগরীর কাছে কৃষ্ণ সাগরে মালবাহী জাহাজের সঙ্গে সংঘর্ষে রাশিয়ার নৌবাহিনীর গোয়েন্দা জাহাজ লিম্যান ডুবে গেছে। সংঘর্ষের সময়ে ওই এলাকা কুয়াশায় ঢাকা ছিল। খবর : এএফপির।
    খবরে বলা হয়েছে, ১ হাজার ৫৬০ টনের গোয়েন্দা জাহাজ লিম্যানের ৭৮ জন নাবিকের সবাইকে নিরাপদে উদ্ধার করা হয়েছে। সংঘর্ষে টোগোর পতাকাধারী মালবাহী জাহাজ ইউজারসিফ এইচ’এর সামান্য ক্ষতি হয়েছে। তুরস্কের নৌ চলাচল কর্তৃপক্ষ বলেছে, ঘন কুয়াশা এবং দৃষ্টি সীমাবন্ধতার কারণে এ সংঘর্ষ ঘটেছে।
    দুর্ঘটনার মালবাহী জাহাজটি নিজ গন্তব্যের দিকে চলে গেছে। ইউজিারসিফ এইচ’এর মালিককে খুঁজে বের করার চেষ্টা করছে রুশ সামরিক বাহিনী। দুর্ঘটনা স্থলের কাছে রুশ নৌবাহিনীর অন্যান্য জাহাজ এবং বিমান পাঠানো হয়েছে।
    কৃষ্ণ সাগরের রুশ নৌবহরের অংশ লিম্যান। গত শীতকালের প্রায় গোটটাই সিরিয়ার উপকূলবর্তী ভূমধ্যসাগরে কাটিয়েছে এটি। ন্যাটোর নৌমহড়ার ওপর নজর রাখার জন্য ফেব্রুয়ারি মাসে এটি কৃষ্ণ সাগরে ফিরে এসেছিল।
    এ দিকে, লিম্যান ডুবে যাওয়ার পর তুর্কি প্রধানমন্ত্রী বিনালি ইলদিরিম রুশ প্রধানমন্ত্রী দিমিত্রি মেদভেদভের সঙ্গে ফোনে কথা বলেছেন এবং এ ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন।


    Facebook Comments


    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673