• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    তুষারঝড়ে ভারতের হিমাচলে আটক ৭৫ বাঙালি পর্যটক

    অগ্রবাণী ডেস্ক: | ০৭ এপ্রিল ২০১৭ | ৬:২৩ অপরাহ্ণ

    তুষারঝড়ে ভারতের হিমাচলে আটক ৭৫ বাঙালি পর্যটক

    ভারতের হিমাচলের চিটকুলে প্রবল তুষারধসে আটকে পড়লেন উত্তর ২৪ পরগনার বারাসতের ৭৫ জন বাঙালি পর্যটক। ওই দলটির মধ্যে একই পরিবারের ২৮ জন সদস্য রয়েছেন। বারাসাতের একটি পর্যটন সংস্থার সঙ্গে গত ২৯ এপ্রিল তারা রওনা দেন।


    তুষারপাতে এতটাই খারাপ অবস্থা হিমাচল প্রদেশে যে, মিলছে না পানীয় জলও। সোমা সাহা নামে আটক পর্যটকদের পরিবারের এক সদস্য বলেন, ৬ এপ্রিল থেকে পরিবারের সদস্যরা হোটেলেই আটকা পড়েছেন। প্রবল তুষারপাত হচ্ছে সঙ্গে প্রবল বর্ষণও। ধস নেমে রাস্তা বন্ধ। বিদ্যুতের খুঁটিও পড়ে গেছে। তিন ফুট গভীর বরফ জমে রয়েছে সড়কে। যোগাযোগ পুরোপুরি বিচ্ছিন্ন।


    কিন্নরের পুলিশ সুপার রোহিত মালপানি জানিয়েছেন, শুক্রবার সকাল থেকে পরিস্থিতি স্বাভাবিক হওয়ার সম্ভাবনা ছিল। আকাশ একটু পরিষ্কার হচ্ছিল। কিন্তু বেলা গড়াতেই আবহাওয়া ফের খারাপ হতে শুরু করে। মূল সড়কে ধস নেমে বন্ধ হয়ে যাওয়ার ফলে পর্যটকদের কাছে পৌঁছানো সম্ভব হয়নি। নিকটবর্তী থানা সাংলাতে খবর দেওয়া হয়েছে। তারা পর্যটকদের উদ্ধারের চেষ্টা চালাচ্ছে৷ তবে রাস্তা পরিষ্কার না হওয়া পর্যন্ত হোটেলে পৌঁছানো সম্ভব নয়৷ পর্যটকদের যাতে কোনও সমস্যা না হয় তার দিকে নজর রাখা হবে।

    সুকান্ত শিকদার নামের এক পর্যটক বলেন, অত্যন্ত উদ্বিগ্ন তারা। তাদের দলে ৮৫ বছর বয়সী এক ব্যক্তি অসুস্থ হয়ে পড়েছেন। শুকনো অল্প খাবার ছাড়া আর কিছুই নেই তাদের কাছে। নেই প্রয়োজনীয় ওষুধও। পঞ্চায়েত প্রধান দেখা করে গেলেও হিমাচল প্রশাসনের তরফে কোনও প্রতিনিধি তাদের কাছে আসেননি।

    এদিকে, তুষারধসের জেরে কাশ্মীর-হিমাচলে প্রাণ হারিয়েছেন ১১ জন। হিমাচলে মৃত্যু হয়েছে চারজন স্থানীয় বাসিন্দার।

    -এলএস

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669