বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ৪, ২০২১

তুষারপাত-বৃষ্টি-কুয়াশায় তীব্র শীতে বিপর্যস্ত উত্তর ভারত

  |   বৃহস্পতিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২১ | প্রিন্ট  

তুষারপাত-বৃষ্টি-কুয়াশায় তীব্র শীতে বিপর্যস্ত উত্তর ভারত

এই শীতে শোচনীয় অবস্থা উত্তর ভারতে। সেখানে একদিকে বৃষ্টি সঙ্গে তুষারপাত, আবার কোথাও কোথাও ঘন কুয়াশা। সবমিলিয়ে উত্তর ভারত জুড়ে চলছে তীব্র শীত। ধারণা করা হয়েছিল ফেব্রুয়ারি মাস থেকে তা কমবে কিন্তু আদৌ তা হয়নি, বরং বেড়েই চলেছে শীত।
ভারতের কেন্দ্রীয় আবহাওয়া দফতর বলছে, আজ বৃহস্পতিবার হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে কাশ্মীর, গিলগিট বাল্টিস্তান, মুজফ্ফরাবাদ, লাদাখ, হিমাচল প্রদেশ ও উত্তরাখণ্ডে। একইসঙ্গে তুষারপাতও হতে পারে।
এছাড়া আগামী ২৪ ঘন্টায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে পাঞ্জাব ও হরিয়ানায়। এদিন দিল্লিতেও বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানাচ্ছে আবহাওয়া অফিস।
আজ থেকেই বৃষ্টি শুরু হতে পারে পশ্চিম উত্তরপ্রদেশেও। এই অংশের পূর্ব ও মধ্য প্রান্তেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। যা চলবে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত। অর্থাৎ আগামী তিন দিন শীতের সঙ্গে বৃষ্টি যে আবারও কাঁপিয়ে দিতে চলেছে উত্তর ভারতের এই অংশকে তা স্পষ্ট।
আজ দিল্লিতে সর্বনিম্ন তাপমাত্রা ১২.৫ ডিগ্রি সেলসিয়াস, সকাল থেকে ০.৫ মিলিমিটার পূর্বাভাস মতো বৃষ্টিও হয়ে গিয়েছে। শ্রীনগরে তাপমাত্রা অনেকদিন বাদ হিমাঙ্কের উপরে এসেছে সর্বনিম্ন তাপমাত্রা, যা ০.৪ ডিগ্রি সেলসিয়াস।
এখানে বরফের বদলে বৃষ্টির দেখা মিলবে বলে জানাচ্ছে হাওয়া অফিস। সকাল থেকে ইতিমধ্যেই ৩.৪ মিলিমিটার বৃষ্টি হয়ে গিয়েছে বলে জানা গিয়েছে। সূত্র : কলকাতা টোয়েন্টিফোর


Posted ২:৩১ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১