সোমবার ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

তৃতীয় দিন শেষে এগিয়ে নিউজিল্যান্ড

  |   সোমবার, ২১ জুন ২০২১ | প্রিন্ট  

তৃতীয় দিন শেষে এগিয়ে নিউজিল্যান্ড

ভারতের প্রথম ইনিংসে করা ২১৭ রানের জবাবে সাউদাম্পটনে শুরুটা দুর্দান্ত করেছিল নিউজিল্যান্ড। রবিবার দুই ওপেনার টম ল্যাথাম ও ডেভন কনওয়ে যেভাবে ব্যাট করছিলেন, তাতে করে মনে হচ্ছিল দু’জনেই ক্রিজে সেট হয়ে গিয়েছেন। কিন্তু ভারতকে স্বস্তির ব্রেকথ্রু এনে দেন অভিজ্ঞ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। তার বলে অধিনায়ক বিরাট কোহলির হাতে ক্যাচ তুলে দেন ল্যাথাম। প্রথম উইকেটে ল্যাথাম-কনওয়ে জুটি ৭০ রান যোগ করে।
এরপর কনওয়ে অর্ধশতক করে যখন বড় রান করার ইঙ্গিত দিচ্ছিলেন ঠিক তখনই ইশান্ত শর্মা এসে তার উইকেটটি তুলে নেন। কনওয়ে ৫৪ রান করে মোহাম্মদ শামির হাতে ক্যাচ তুলে দেন। ক্যাপ্টেন কেন উইলিয়ামসন (১২) ও রস টেলর (০) রানে অপরাজিত থেকে তৃতীয় দিন শেষ করেছেন।
দিন শেষে নিউজিল্যান্ড ২ উইকেট হারিয়ে ৪৯ ওভার ব্যাট করে ১০১ রান তুলেছে। ১১৬ রানে পিছিয়ে থেকে তৃতীয় চতুর্থ দিন শুরু করবে ব্লাক ক্যাপসরা। এদিনও আলোক স্বল্পতার কারণে নির্ধারিত সময়ের আগেই শেষ হয় খেলা।
এর আগে কাইল জেমিসনের বোলিং তোপে নিজেদের ইনিংস বড় করতে পারেনি ভারত। জেমিসন ২২ ওভারে ১২ মেডেনসহ ৩১ রান দিয়ে নেন ৫ উইকেট। এছাড়া ট্রেন্ট বোল্ট ও নিল ওয়াগনার দুটি করে উইকেট নেন। ভারত অলআউট হয় ২১৭ রানে। দলের পক্ষে সর্বোচ্চ ৪৯ রান করে অজিঙ্কা রাহানে। এছাড়া অধিনায়ক বিরাট করেন ৪৪ রান এবং ওপেনার রোহিত শর্মার ব্যাট থেকে আসে ৩৪ রান।

Facebook Comments Box


Posted ৮:১৭ পূর্বাহ্ণ | সোমবার, ২১ জুন ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১