• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    তোমরা ক্লাসে ফিরে যাও

    শেখ নাজমুল আলম | ০৪ আগস্ট ২০১৮ | ১১:৩৮ পূর্বাহ্ণ

    তোমরা ক্লাসে ফিরে যাও

    সড়ক দূর্ঘটনা রোধে গৃহীত ব্যবস্থা বাস্তবায়িত না হওয়ায় কোমলমতি ছাত্র/ছাত্রীরা আজ রাস্তায় নেমে চোখে আংগুল দিয়ে অনিয়মগুলো দেখিয়ে দিয়েছে। তাদের দাবীগুলো যৌক্তিক।
    সরকারের পক্ষথেকে এবিষয়ে ইতোমধ্যেই বেশকিছু ব্যবস্থা নেওয়া হয়েছে। বাকীগুলো দ্রুত বাস্তবায়ন হবে এটাই আমাদের কাম্য। প্রাণপ্রিয় কোমলমতি ছাত্র/ছাত্রীদেরকে আহ্বান জানাচ্ছি তোমরা ক্লাসে ফিরে যাও। ঢাকা মহানগরের ট্রাফিক ব্যবস্থায় ইতিমধ্যেই মাননীয় কমিশনার মহোদয়ের নির্দেশে ব্যাপক পরিবর্তন আনয়ন করা হয়েছে। আশাকরি অচিরেই এ পরিস্থিতির আরো উন্নতি হবে।
    লেখক শেখ নাজমুল আলম বাংলাদেশ পুলিশের অতিরিক্ত উপ মহাপরিদর্শক (এডিশনাল ডিআইজি) ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উত্তর বিভাগের উপকমিশনার। শেখ নাজমুল আলম নড়াইলের লোহাগড়া উপজেলার কাশিপুর ইউনয়নের গন্ডব গ্রামের ঐতিহ্যবাহী শেখ পরিবারের সন্তান। তিনি ১৯৯৮ সালে ১৭তম বিসিএস পুলিশ ক্যাডারে সুপারিশ প্রাপ্ত হয়ে পুলিশ বাহিনীতে কর্মজীবন শুরু করেন। ২০১৩ সালের ১২ ফেব্রুয়ারি ডিএমপিতে যোগদান করে একই বছরের ১ জুন ডিবিতে দায়িত্ব পান। শেখ নাজমুল আলম প্রায় দুই দশকে ন্যায়নিষ্ঠা, সুনামের সঙ্গে অনেক গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন।
    এর আগে তিনি নারায়ণগঞ্জ ও নেত্রকোনা জেলায় পুলিশ সুপার (এসপি) হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়াও শেখ নাজমুল আলম প্রধানমন্ত্রী কার্যালয়ের স্পেশাল সিকিউরিটি ফোর্সেও (এসএসএফ) দায়িত্ব পালন করেছেন। বিভিন্ন সময় তিনি চাকরি করেছেন ভোলা, পঞ্চগড়, সারদা পুলিশ একাডেমী ও মুন্সীগঞ্জ জেলায়।
    এই কর্মকর্তা চারবার পুলিশের সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মাননা পদক প্রেসিডেন্ট পুলিশ মেডেল (পিপিএম) ও বাংলাদেশ পুলিশ মেডেল (বিপিএম) পদক অর্জন করেছেন। এর মধ্যে ২০০৫ ও ২০১২ সালে দুইবার পিপিএম এবং ২০১৫ সালে বিপিএম পদক ও ২০১৮ সালেও বিপিএম পদক পান শেখ নাজমুল আলম।
    তিনি পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি অসহায় ও বিপদগ্রস্থ মানুষের পাশে দাড়িয়ে মানবতার সেবক হিসেবে কাজ করে চলেছেন।


    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী