বৃহস্পতিবার ২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

ত্রাণ না পেয়ে এলাকাবাসীর ক্ষোভ, পালালেন চেয়ারম্যান

অগ্রবাণী রিপোর্ট   |   রবিবার, ১২ এপ্রিল ২০২০ | প্রিন্ট  

ত্রাণ না পেয়ে এলাকাবাসীর ক্ষোভ, পালালেন চেয়ারম্যান

বিশ্বব্যাপী করোনাভাইরাসের তাণ্ডবের কারণে শ্রমিক,কুলি,চা দোকান,ভ্যান চালক সহ অন্যান্য নিন্ম আয়ের মানুষের রোজগার বন্ধ হয়ে গেছে। এমন অবস্থায় তাদের একমাত্র ভরসা সরকারী সহায়তা।কিন্ত সেই ত্রান না পেয়ে সাতক্ষীরা জেলার সরুলিয়া ইউনিয়ন পরিষদ ঘেরাও করেছে এলাকাবাসী। ভয়ে চেয়ারম্যানকে মতিয়ার রহমান আত্মগোপনে।
খোঁজ নিয়ে জানা গেছে, প্রধানমন্ত্রীর দেওয়া সরকারি চাল পাওয়ার আশায় ওই ইউনিয়নের মানুষেরা রোববার সকালে ইউনিয়ন পরিষদ ঘেরাও করে আন্দোলন করেন । ভুক্তভোগী জনগনের কাছ থেকে জানা যায় ৩নং সরুলিয়া ইউনিয়ন চেয়ারম্যান মতিয়ার রহমান প্রধানমন্ত্রীর দেওয়া সরকারি চাল সঠিক ভাবে জনগনের মাঝে বন্টন করছেন না।সামান্য কিছু বন্টন করলেও সেখানে চলছে স্বজনপ্রীতি, ভোটপ্রীতি। সরকারি সাহায্য না পেলে পরিবারসহ না খেয়ে মরতে হবে এসব অসহায় নিন্মআয়ের মানুষের ।
এই অভিযোগ পাওয়ার পর, চেয়ারম্যান মতিয়ার রহমানের সাথে যোগাযোগ করার চেষ্টা করলে তার মুঠোফোন বন্ধ পাওয়া যায় । চেয়ারম্যানের ছেলে ফিরোজ কবির জানান তারা ২ এপ্রিলে ৩ টন চাউল পেয়েছেন। মেম্বারদের নামের লিষ্ট দিতে বিলম্ব হওয়ায় এসব চাউল বিতরন করতে একটু দেরি হয়।
ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে এসব চাল বিতরন করছেন।পরবর্তীতে নামের লিষ্ট প্রকাশ করবেন।কিন্তু সাধারণ মানুষ এই চাল বন্টনে বিভিন্ন অনিয়ম খুজে বের করেন।ইউনিয়ন পরিষদ ঘেরাওকারী সাধারণ জনগন।
এ সম্পর্কে উপজেলা নির্বাহী অফিসার ইকবাল হোসেন জানান, যারা সরকারি সাহায্য পান নাই তাদের তালিকা করা হচ্ছে। খুব শিঘ্রই তারা সরকারি সহায়তা পাবেন এবং ৩ নং সরুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের বিষয়টি তদন্ত চলছে। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী দূর্নীতি পেলেই আইনের আওতায় এনে দ্রুত ব্যাবস্থা গ্রহণ করা হবে।
এর আগে চাল দিতে অনিয়ম করার জন্য জেলা প্রশাসনের হস্তক্ষেপ চেয়ারম্যানকে শোকজ করার পর তড়িঘড়ি করে এসব চাল বিতরন শুরু হয়। আর সেই চাল দিতে অনিয়ম করায় ঘেরাও করে এলাকাবাসী।

Facebook Comments Box


Posted ৯:০০ অপরাহ্ণ | রবিবার, ১২ এপ্রিল ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১