বৃহস্পতিবার ২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

ত্রাণ সহায়তার দাবীতে রাস্তায় নেমে বিহারিদের বিক্ষোভ

আলি আজগর বাবুঃ   |   মঙ্গলবার, ২১ এপ্রিল ২০২০ | প্রিন্ট  

ত্রাণ সহায়তার দাবীতে রাস্তায় নেমে বিহারিদের বিক্ষোভ

ত্রাণের দাবিতে সহস্রাধিক নারী-পুরুষ বিক্ষোভ করেন ১০ নাম্বার মোড়ে প্রধান সড়কে। দিনভর সেখানে অবস্থান করা অনাহারে ক্লান্ত অনেককে কান্নায় ভেঙে পড়তে দেখা যায়। দেশ তথা বিশ্বের এই ক্রান্তিলগ্নে খেয়ে না খেয়ে মানবেতর জীবনযাপন করছেন নিম্নআয়ের মানুষগুলো। ঢাকার ভোটার না হওয়ায় অনেকেই পাচ্ছেন না সরকারের বরাদ্দকৃত ত্রাণ-সাহায্য। ব্যক্তি উদ্যোগে কেউ সহায়তা পেলেও প্রয়োজনের তুলনায় তা অপ্রতুল। তাই পেটের ক্ষুধার কাছে পরাস্ত হয়ে লকডাউন উপেক্ষা করে সাহায্যের আশায় প্রতিদিনই ঘর ছেড়ে রাস্তায় নামতে বাধ্য হচ্ছেন তারা।
করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে বাংলাদেশে চলছে লকডাউন। ফলে কর্মহীন অসংখ্য মানুষ। অনেকের ঘরেই দু’বেলা খাওয়ার মতো কিছু নেই। তাই একরকম বাধ্য হয়ে রাস্তায় নেমে পরেছে ১১ নাম্বার বিহারি কেম্পের খেটেখাওয়া সাধারন লোকজন।
দিনভর সেখানে অবস্থান করা অনাহারে ক্লান্ত অনেককে কান্নায় ভেঙে পড়তে দেখা যায়। বিক্ষুব্ধরা জানান, লকডাউনের শুরু থেকে এখন পর্যন্ত তারা কোনো ত্রাণ পাননি। মাঝে কয়েক দফা নানা ঘোষণা দিয়ে বিভিন্ন স্কুল ও কলেজ মাঠে জড়ো করা হলেও তাদের ত্রাণ না দিয়েই ফেরত পাঠানো হয়েছে।
মঙ্গলবার (২১ এপ্রিল) দুপুরে মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাজিরুর রহমান জানান, মিরপুরের আশেপাশের বিহারী ক্যাম্প থেকে আনুমানিক ৪০০ থেকে ৫০০ জন বিহারী নারী-পুরুষ ত্রাণের জন্য জড়ো হয়ে রাস্তায় অবস্থান নিয়েছেন। প্রায় দুই ঘণ্টার মতো তারা রাস্তায় অবস্থান করছেন।
বিহারীদের দাবি, তারা কোনো ত্রাণ পায়নি। এজন্য তারা রাস্তায় জড়ো হয়েছেন। তাদের সঙ্গে রয়েছেন স্থানীয় কাউন্সিলররা।

Facebook Comments Box


Posted ৮:১৩ অপরাহ্ণ | মঙ্গলবার, ২১ এপ্রিল ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১