• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    দিনাজপুরে ইংরেজি পরীক্ষায় ৭ শিক্ষার্থী বহিষ্কার

    অনলাইন ডেস্ক | ০৭ এপ্রিল ২০১৭ | ৮:৪২ পূর্বাহ্ণ

    দিনাজপুরে ইংরেজি পরীক্ষায় ৭ শিক্ষার্থী বহিষ্কার

    দিনাজপুরে বৃহস্পতিবার (৬ এপ্রিল)এইচএসসি পরীক্ষার তৃতীয় দিন ইংরেজি (আবশ্যিক) প্রথমপত্রের পরীক্ষায় এক পরিদর্শক ও ৭ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এদিন পরীক্ষায় ১ হাজার ১৬৭ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।


    দিনাজপুর শিক্ষাবোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মো. হারুন-অর-রশীদ মন্ডল জানান, এইচএসসি পরীক্ষার তৃতীয় দিন ইংরেজি (আবশ্যিক) প্রথমপত্রের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ওই দিনের পরীক্ষায় ৯৯ হাজার ৮১৬ জন পরীক্ষার্থীর মধ্যে ৯৮ হাজার ৬৪৯ জন পরীক্ষার্থী উপস্থিত এবং ১১৬৭ পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। পরীক্ষায় অনুপস্থিতির হার ছিল ১ দশমিক ১৭ শতাংশ।


    ইংরেজি (আবশ্যিক) প্রথমপত্রের পরীক্ষায় রংপুরে জেলায় এক পরিদর্শককে ও বিভিন্ন জেলায় ৭ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃত পরীক্ষার্থীদের মধ্যে গাইবান্ধায় একজন, নীলফামারীতে একজন, কুড়িগ্রামে ৩ জন, লালরমনিরহাটে একজন এবং পঞ্চগড় জেলায় একজন পরীক্ষার্থী রয়েছে।

    অনুপস্থিত পরীক্ষার্থীদের মধ্যে রংপুর জেলায় ১৭৯ জন, গাইবান্ধায় ১৭৪ জন, নীলফমারীতে ১৪৪ জন, কুড়িগ্রামে ১৪৮ জন, লালমনিরহাটে ৯০ জন, দিনাজপুরে ২৪৯ জন, ঠাকুরগাঁওয়ে ১০৯ জন ও পঞ্চগড় জেলায় ৭৪ জন রয়েছে বলেও জানান তিনি।

    উল্লেখ্য, দিনাজপুর শিক্ষা বোর্ডে এবারের এইচএসসি পরীক্ষায় রংপুর বিভাগের ৮টি জেলার ৬৩৫টি কলেজের ১ লাখ ৬ হাজার ৭৭২ জন পরীক্ষার্থী অংশ নিয়েছে। এর মধ্যে ৫৬ হাজার ৫৮২ জন ছাত্র ও ৫০ হাজার ১৯০ জন ছাত্রী। এসব পরীক্ষার্থীর মধ্যে নিয়মিত ৮৩ হাজার ৩১১ জন, অনিয়মিত ২২ হাজার ৬০৩ জন, জিপিএ উন্নয়ন ৭৮০ জন ও প্রাইভেট পরীক্ষার্থী ৭৮ জন।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669